Latest News

বঙ্গভবনে মমতার বৈঠকে এলাহি খাওয়াদাওয়ার আয়োজন, মেনুতে বাঙালিআনার ছোঁয়া

দ্য ওয়াল ব্যুরো: একুশের বিধানসভা ভোটে সাফল্যের পর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্য দিল্লি, আগেই তা স্পষ্ট হয়েছিল।সেই অনুযায়ী জাতীয় রাজনীতিতে ক্রমশ সক্রিয় হয়ে উঠছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সামনের সপ্তাহেই রাজধানীতে যাচ্ছেন তিনি। সেখানে আগামী ২৮ জুলাই বিজেপি-বিরোধী নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দিল্লির বঙ্গভবনে ২৮ তারিখ বেলা ৩-টেয় বৈঠক ডেকেছেন মমতা। জানা যাচ্ছে, সেখানে আমন্ত্রিতদের জন্য এলাহি খাওয়া দাওয়ার আয়োজন করা হয়েছে। চা-কফি থেকে শুরু করে একেবারে মাংস আর শেষ পাতে রসগোল্লা, সমস্ত কিছুর ব্যবস্থা রাখা হবে।

কী কী থাকবে মেনুতে?

সূত্রের খবর, দু-তিন রকমের চা, কফি, সুইট কর্ন স্যুপ এবং ঠান্ডা পানীয় থাকবে। এছাড়া স্যালাড থাকবে পাঁচ রকম। মূল ভোজের মেনুতে থাকবে কড়াইশুঁটির কচুরি, আলুর দম, ফিস ফ্রাই, নিরামিষ কাটলেট, চিকেন রেশমি কাবাব, চিকেন মালাই কাবাব, এবং পনির টিক্কা।

শেষ পাতে থাকবে, সন্দেশ, রসগোল্লা এবং মিষ্টি দই। রাজধানীতে বাংলার মুখ্যমন্ত্রীর বৈঠকে হাইটি খাওয়ারের মেনুতে বাঙালিআনার ছোঁয়া থাকবে ভরপুর।

গতকালই সংসদীয় কমিটির চেয়ারম্যান হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। সূত্র মারফত জানা যাচ্ছে, ওই দিনই বঙ্গভবনে সংসদীয় কমিটির বৈঠক করবেন তিনি।এছাড়া ২৮ তারিখেই প্রধানমন্ত্রীর সঙ্গেও তাঁর বৈঠক করার কথা রয়েছে।

২১ জুলাই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের অনুষ্ঠান রাজ্যের বাইরেও সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছিল। দিল্লিতে কনস্টিটিউশন ক্লাবে মমতার ভাষণ শোনানোর আয়োজন করেছিল তৃণমূল। সেখানে ভাষণ শুনতে এসেছিলেন শীর্ষ কংগ্রেস নেতা পি চিদম্বরম, এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার। ভাষণে মমতা পেগাসাস অ্যাপের মাধ্যমে বিরোধী নেতাদের ফোনে আড়ি পাতার অভিযোগকে হাতিয়ার করে মুখর হন। জানান, মোদী সরকারের বিরুদ্ধে সবাইকে নিয়ে এগোতে হবে। বিজেপি বিরোধী দলগুলি শাসিত রাজ্যগুলির নেতৃত্বকেও সঙ্গে নিতে চান তিনি।

You might also like