Latest News

বিদ্যুৎকর্মীদের ধর্মঘটে অন্ধকারে জম্মু-কাশ্মীরের বিরাট অংশ, সাহায্যে এগিয়ে এল সেনা

দ্য ওয়াল ব্যুরো : শুক্রবার রাত থেকে ধর্মঘটে নেমেছেন জম্মু-কাশ্মীরের ২০ হাজার বিদ্যুৎকর্মী (Power Sector Employees)। প্রবল শীতের মধ্যে অন্ধকারে ডুবে আছে জম্মু-কাশ্মীরের বিরাট অংশ। এই পরিস্থিতি জম্মুর কয়েকটি অংশে বিদ্যুৎ সরবরাহ শুরু করল সেনাবাহিনী। রবিবার সন্ধ্যায় সেনাবাহিনীর ইঞ্জিনিয়াররা একটি গ্রিড স্টেশনে যান। কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং বলেন, জম্মুর ফিডারগুলির মাত্র ১৫ থেকে ২০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলি সারানোর চেষ্টা চলছে। ধর্মঘটী বিদ্যুৎকর্মীদের সঙ্গেও আলোচনা চলছে।

সোমবার ন্যাশনাল কো-অর্ডিনেশন কমিটি অব ইলেকট্রিসিটি এমপ্লয়িজ অ্যান্ড ইঞ্জিনিয়ারস দেশ জোড়া বিক্ষোভের ডাক দেয়। প্রতিটি রাজ্যের ইউনিয়নকে বলা হয়, জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেলকে স্মারকলিপি পাঠাও। জম্মু-কাশ্মীরের বিদ্যুৎকর্মীদের প্রতি সহমর্মিতা জানানোর জন্যই কেন্দ্রীয় ইউনিয়ন ওই নির্দেশ দিয়েছে।

কর্মী ইউনিয়নগুলির অভিযোগ, কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিদ্যুৎ দফতরের সম্পদের বেসরকারিকরণ করতে চায়। ধর্মঘটী কর্মীরা জানিয়ে দিয়েছেন, তাঁরা কোনও যন্ত্রপাতি খারাপ হলে মেরামত করবেন না। তাঁদের দাবি, বেসরকারিকরণের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। সেই সঙ্গে কর্মীদের বেতন বৃদ্ধিরও দাবি করা হয়েছে। কেন্দ্রীয় সরকার জানিয়েছে, বিদ্যুৎ দফতরে সংস্কার করতেই হবে। সেজন্য সরকারের সঙ্গে কর্মীদের আলোচনাও বিশেষ এগোয়নি।

You might also like