Latest News

ইস্টবেঙ্গলে অশান্তি, আচমকা নেতৃত্ব ছাড়লেন অরিন্দম, দল ছেড়ে চলে গেলেন রেনেডি

দ্য ওয়াল ব্যুরো: আইএসএলের মাঝপথে ইস্টবেঙ্গলে বিদ্রোহ দানা বাঁধল। দলের অধিনায়কত্ব পদ ছাড়লেন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। তিনি নিজেই টুইট করে সেটি ঘোষণা করেছেন। মনে করা হচ্ছে, অরিন্দমকে নেতৃত্ব ছাড়তে বাধ্য করা হয়েছে।

শনিবারের বারবেলায় অভিজ্ঞ গোলরক্ষক টুইট করে লিখেছেন, ‘‘এতদিন পর্যন্ত আমি সৎ ভাবে ফুটবল খেলে এসেছি। এই মুহূর্তে আমার চারপাশে যা পরিস্থিতি তৈরি হয়েছে, তার জন্য এসসি ইস্টবেঙ্গলের অধিনায়কের পদ থেকে ইস্তফা দিচ্ছি।’’

তারপরে আরও একটি টুইটে লিখেছেন, ‘‘বরাবরের মতোই মাঠে নামলে এই ক্লাব, এই জার্সি এবং সমর্থকদের জন্য ১০০ শতাংশ দেব। মাঠের বাইরে থাকলে যে ভাবে সম্ভব হবে সে ভাবেই দলকে সাহায্য করব। এই মরসুম আরও ভাল ভাবে শেষ করাই আমাদের লক্ষ্য।’’

আইএসএলের ১১টি ম্যাচ খেলে ফেলেছে এসসি ইস্টবেঙ্গল। এখনও জয় অধরা। ছ’টি ম্যাচ লাল-হলুদ বাহিনী ড্র করেছে। পাঁচটি ম্যাচে তারা হেরেছে। শুধু তাই নয়, দলের সহকারী কোচ পদ থেকে সরে দাঁড়িয়েছেন রেনেডি সিং-ও। তিনি কর্তাদের বলে বাড়ি চলে গিয়েছেন। কারণ তিনি জানিয়ে দিয়েছেন, মারিও রিভেরার পাশে থেকে সহকারী থাকবেন না।

রেনেডির অধিনে দল তিনটি ম্যাচ খেলেছে, তাতে দুটি ড্র করেছে, একটিতে হেরেছে। রেনেডি মনে করেন, তাঁর কোচিংয়ের সঙ্গে রিভেরার কোচিংয়ে অনেক অমিল। তিনি এই দলে থাকলে মতভেদ হতে পারে। তাতে দলের ফুটবলারদের মধ্যে সমস্যা হবে।

চলতি টুর্নামেন্টে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স যত তলানিতে গিয়ে ঠেকছে, ততই দলের মধ্যে ডামাডোল বাড়ছে। কোচ পরিবর্তন, ফুটবলার বদলের পরে এ বার দলনায়কও বদলে দিল তারা। তবে এত পরিবর্তনের মাঝেও দলের পারফরম্যান্সের কোনও পরিবর্তন হয়নি। যে তিমিরে ছিল লাল-হলুদ, সেই তিমিরেই রয়ে গিয়েছে। আইএসএলে লাল হলুদই একমাত্র দল যারা জয় পায়নি এতদিনেও। এটিও রেকর্ড বুকে জায়গা করে নিয়েছে। টানা ১৫ ম্যাচ, এবার ১১টি, আগেও চারটি ম্যাচে জয়ের মুখ দেখেনি তারা।

You might also like