Latest News

Arijit Singh: বনশালীর ছবিতে ‘রিজেকশন’! ব্যর্থতার সরণি বেয়েই আজ বলিউডের শিখরে মুর্শিদাবাদের অরিজিৎ

দ্য ওয়াল ব্যুরো: অরিজিৎ সিং (Arijit Singh)। বলিউডে গানের সাম্রাজ্য বিস্তার করে ফেলেছেন তিনি। প্রায় প্রতি ছবিতেই তাঁর অন্তত একটা গান থাকেই। তাঁর মাদকতা ভরা কণ্ঠে মজে কাশ্মীর থেকে কন্যাকুমারী। অরিজিতের গান একবার নয়, মন্ত্রমুগ্ধের মতো বারবার শোনেন শ্রোতারা। অতি বড় নিন্দুকও তাঁর গানে খুব বেশি খুঁত ধরতে পারেননি। লোকে বলে, মুর্শিদাবাদের এই গায়কের গলায় জাদু রয়েছে (bollywood)। আপামর দেশের সঙ্গীতপ্রিয় জনতাকে যে জাদু ভুলিয়ে রাখতে পারে, ভুলিয়ে দিতে পারে যাবতীয় দুঃখ।

Arijit Singh

আরও পড়ুন: ‘নগ্ন করে শরীর স্পর্শ করত পাড়ার দাদা!’ ছোটবেলার অস্বস্তিকর স্মৃতি নিয়ে মুখ খুললেন কঙ্গনা

আজ মুর্শিদাবাদের সেই গায়কের ৩৫ তম জন্মদিন (Arijit Singh)। ইন্ডাস্ট্রিতে নাম, যশ, খ্যাতি সবটাই পেয়েছেন অরিজিৎ। তবু তাঁর পা আজও মাটিতেই রয়েছে। অতি সাধারণ জীবনই তিনি এখনও যাপন করেন। এহেন অরিজিৎ সিংয়ের উত্থান সহজ ছিল না। কেরিয়ারের শুরুতে পরপর ধাক্কা খেতে হয়েছিল তাঁকেও। একের পর এক ‘রিজেকশন’-এর মুখোমুখি হতে হয়েছে অরিজিৎ সিংকে।

Arijit Singh

‘ফেম গুরুকুল’ নামক মিউজিক রিয়েলিটি শো’তে প্রথম আত্মপ্রকাশ করেন অরিজিৎ সিং (Arijit Singh)। তবে তাঁর মধুর কণ্ঠ ওই প্রতিযোগিতায় তাঁকে সাফল্য এনে দিতে পারেনি। অরিজিৎ সেখানে প্রথম তিনেও ছিলেন না। তিনি শেষ করেন ৬ নম্বরে। তবে তাঁর গানের অনেক প্রশংসা করেছিলেন প্রতিযোগিতার বিচারকরা।

Arijit Singh

এরপর ‘১০ কে ১০ লে গয়ে দিল’ নামক রিয়েলিটি শো’তে অরিজিৎ (Arijit Singh) যোগ দিয়েছিলেন। সেখানে তিনি সাফল্য পেয়েছিলেন। ১০ লক্ষ টাকার প্রাইজ মানি দিয়েই খুলেছিলেন নিজের প্রথম স্টুডিও। কিন্তু এরপরেও বেশি দূর এগোতে পারেননি অরিজিৎ। সঞ্জয় লীলা বনশালীর ছবিতে সুযোগ পেয়েও ব্যর্থ হন তিনি। তাঁর গাওয়া গানটি বাতিল হয়ে যায়।

Arijit Singh

বনশালীর ‘সাওয়ারিয়া’ ছবিতে ‘উন শবনামি’ গানটিতে অরিজিৎ সিংকে গাইতে বলা হয়েছিল। কিন্তু ওই গান মুক্তি পায়নি। এরপর রমেশ তৌরানি অরিজিৎ সিংকে দিয়ে একটি মিউজিক অ্যালবাম সই করিয়েছিলেন। কিন্তু সেটিও মুক্তি পায়নি।

Arijit Singh

২০০৬ সালে এরপর বাংলা ছেড়ে মুম্বই পাড়ি দেন অরিজিৎ। ‘মার্ডার ২’ ছবিতে ‘ফির মহব্বত’ গানটি ব্যাপু প্রশংসা কুড়োয়। ২০১৩ সালে ‘আশিকি ২’ ছবির ‘তুম হি হো’ গানে অরিজিৎ (Arijit Singh) মন ছুঁয়ে ফেলেন কাশ্মীর থেকে কন্যাকুমারীর। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। একের পর এক সুপারহিট ছবিতে একের পর এক অরিজিৎ সিংয়ের গলায় সুপারহিট গান বলিউডে রোজকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে। শুধু হিন্দি নয়, বাংলা রোম্যান্টিক গানেও অরিজিৎ সিংয়ের ধারেকাছে নেই কেউ। অন্যান্য ভাষাতেও বেশ কিছু গান তিনি গেয়েছেন। এতদিনে তাঁর পাওয়া অ্যাওয়ার্ডের তালিকাও বেশ দীর্ঘ হয়েছে।

You might also like