Latest News

অনুব্রতর শ্বাসকষ্ট, দিতে হয়েছে অক্সিজেন! আদালতের নির্দেশে নিয়ে যাওয়া হচ্ছে কম্যান্ড হাসপাতালে

দ্য ওয়াল ব্যুরো: গতকালই গরু পাচার মামলায় বোলপুরের বাড়ি থেকে কার্যত কলার ধরে বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) গ্রেফতার করে সিবিআই। দুর্গাপুরে ও আসানসোলে আদালতের পর্ব চুকিয়ে কাল গভীর রাতে, পৌনে তিনটে নাগাদ অনুব্রত মণ্ডলকে নিজাম প্যালেসে নিয়ে আসা হয়। জানা গেছিল, আজ, শুক্রবার বেলা ১১টা থেকেই শুরু হবে জেরা। তবে রাতে শ্বাসকষ্ট হওয়ায়, এখন তাঁকে স্বাস্থ্য পরীক্ষার (Health Chek Up) জন্য নিয়ে যাওয়া হচ্ছে কম্যান্ড হাসপাতালে (Command Hospital)।

গরুপাচার মামলায় ধৃত দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা রাতে নিজাম প্যালেসের ঘরেই ঘুমিয়েছেন, ক্যাম্পখাটে। সূত্রের খবর, মাথার কাছে রাখা ছিল অক্সিজেন সিলিন্ডার। নিয়মমাফিক ওষুধও খান অনুব্রত। ডায়েট মেনে অল্প কিছু খাবারও দেওয়া হয় তাঁকে। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে শ্বাসকষ্টের সমস্যায় ভুগেছিলেন অনুব্রত মণ্ডল। এমনকী তাঁকে রাতের বেলা অক্সিজেন দিতে হয় বলেও জানা গিয়েছে। এখন স্বাস্থ্য পরীক্ষা করতে নিয়ে যাওয়া হচ্ছে আলিপুরের হাসপাতালে।

এই নিয়েও অবশ্য আদালতের বিশেষ নির্দেশ রয়েছে। অনুব্রত গতকালই আদালতে জানিয়েছিলেন, তিনি খুবই অসুস্থ। শ্বাসকষ্ট আছে, হার্টে ব্লকেজ রয়েছে। বুকে ব্যথা। কিডনির দোষও আছে, তাই পা ফুলে যাচ্ছে। ফিসচুলা আছে। হাই প্রেশারের রোগী তিনি। এসব শুনে, সিবিআই হেফাজতে অসুস্থ হয়ে পড়লে তাঁকে কলকাতার কম্যান্ড হাসপাতালে ভর্তি করানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

আগামী ২০ অগস্ট ফের আদালতে তোলা হবে অনুব্রতকে। তার আগে পর্যন্ত সিবিআই হেফাজতেই থাকবেন তিনি। এই সময়ে প্রতি ৪৮ ঘণ্টা অন্তর অনুব্রতের স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। এ জন্য তিন চিকিৎসকের একটি দলও গড়ে দিয়েছেন আসানসোলের বিশেষ আদালতের বিচারক। সেই দলে এক জন মেডিসিনের ডাক্তার, এক জন কার্ডিওলজিস্ট এবং এক জন সার্জেন রয়েছেন। একমাত্র তাঁদের পরামর্শেই হাসপাতালে ভর্তি করানো যাবে অনুব্রতকে।

কাল থেকেই বিশেষ কথাবার্তা বলছেন না অনুব্রত। গতকাল সন্ধেয় আসানসোলের বিশেষ আদালতে তাঁর ১০ দিন সিবিআই হেফাজত ঘোষণা হওয়ার পর থেকেই মুষড়ে পড়েছিলেন তিনি। কলকাতায় আসার সময়ে সাড়ে সাত ঘণ্টার দীর্ঘ পথ ছিলেন চুপচাপ। একসময় চোখে জলও দেখা যায় বিমর্ষ অনুব্রতর। শেষের দিকে গাড়িতেই ঘুমিয়ে পড়েন তিনি। শেষমেশ রাত পৌনে তিনটে নাগাদ ঢোকেন নিজাম প্যালেসে।

এখন হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার পরে কী বলেন চিকিৎসকরা, সেদিকেই তাকিয়ে সকলে।

এই মামলায় সিবিআই অন্তত দশ বার তলব করেছিল অনুব্রতকে। তিনি হাজিরা দিয়েছিলেন মাত্র একবার। শেষের দিকে একবার এসএসকেএম হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করে হাজিরা না দিয়েই ফিরে চলে যান, তার পরে একের পর এক অসুস্থতার অজুহাত দেন। গত কয়েকদিন ধরে তাঁর অসুস্থতা যেন বাড়ছিল। মঙ্গলবার সকালে অর্শের সমস্যার কথা জানিয়ে সরকারি হাসপাতালের ডাক্তারদের বাড়িতে ডেকে ‘বেডরেস্ট’ লিখিয়ে নেন অনুব্রত নিজেই। তার পরের দিন দাবি করেন, ফিসচুলার অস্ত্রোপচার করবেন বলে। শেষমেশ অবশ্য কিছু হয়নি, গ্রেফতার হয়ে নিজাম প্যালেসেই এসে ঢুকতে হয়েছে তাঁকে।

অনুব্রতর প্রথম রাত নিজাম প্যালেসে, ঘুমোলেন ক্যাম্পখাটে, মাথার কাছে অক্সিজেন! আজ শুরু জেরা

You might also like