Latest News

অনুব্রত বাড়ি চলে গেলেন, সিবিআই এবার কী করবে?

দ্য ওয়াল ব্যুরো: অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) এসএসকেএম হাসপাতালের প্রথম এপিসোডটা মনে পড়ে? অণ্ডকোষের সাইনাস, হৃদযন্ত্রের সমস্যা ইত্যাদি, প্রভৃতি নিয়ে প্রায় পক্ষকাল উডবার্নে ভর্তি থেকে যে সন্ধ্যায় এই ডাকসাইটে তৃণমূল নেতা চিনার পার্কের ফ্ল্যাটে ফিরেছিলেন, ঠিক তার পরের দিন সকালেই সিবিআই (CBI) চিঠি পাঠিয়ে গরু পাচার মামলায় হাজিরার নোটিস পাঠিয়েছিল।

আজ সোমবার অনুব্রতকে ডেকেছিল সিবিআই। কিন্তু নিজাম প্যালেসের বদলে অনুব্রত গিয়েছিলেন এসএসকেএমে। এবার অবশ্য তাঁকে ভর্তি নেয়নি হাসপাতাল। উডবার্ন থেকে বেরিয়ে অনুব্রত যান চিনার পার্কে। সেখানে আধ ঘণ্টার মতো থেকে কেষ্ট মণ্ডল যখন ফের তাঁর ইনোভা গাড়িতে উঠছেন, তখন সাংবাদিকদের প্রশ্নের কোরাস ধেয়ে যায়, এবার কোথায় যাবেন? জবাবে বীরভূমের তৃণমূল সভাপতি বলেন, “বাড়িইইই (Home)!”

ব্রাত্যকে এসএসসি চাকরিপ্রার্থীরা: নিয়োগপত্র দিন, আন্দোলন তুলে নেব

অতয়েব, সোমবার রাতের মধ্যে বোলপুরে নিজের বাড়িতে পৌঁছে যাবেন অনুব্রত। এখন প্রশ্ন হচ্ছে, তারপর কী হবে? কী করবে সিবিআই? আবার কি তাঁকে নোটিস পাঠানো হবে? হাজিরার নির্দেশ দেওয়া হলে সেটা কবে? এটাই এখন সবচেয়ে বড় কৌতূহলের বিষয় হয়ে দাঁড়িয়েছে। সাধারণত এই ধরনের মামলায় পরক্ষণেই নোটিস পাঠায়। তাই মঙ্গলবার ফের তাঁকে হাজিরার জন্য ডাকতে পারে সিবিআই।

সোমবার যখন কলকাতায় এই কাণ্ড চলছে তখন এই গরু পাচার মামলাতেই আসানসোলের বিশেষ সিবিআই আদালতে সাপ্লিমেন্টরি চার্জশিট পেশ করেছে কেন্দ্রীয় তদন্ত এজেন্সি। তাতে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেন-সহ বেশ কয়েকজনের নাম রয়েছে। অনেকের মতে, এ হেন পরিস্থিতিতে ইনিয়ে বিনিয়ে হাজিরা এড়ালে এই ধারণাই তৈরি হয়, নিশ্চয়ই কিছু গোপন করা হচ্ছে। যেটা খুব একটা ভাল দেখাচ্ছে না।

অনেকের মতে, এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা যে রিপোর্ট দিয়েছেন তাতে শারীরিক কারণ দেখিয়ে অনুব্রতর দিনের পর দিন হাজিরা এড়িয়ে থাকা মুশকিল। অনেকে এও বলছেন, এরপর যদি সিবিআই আদালতের দ্বারস্থ হয়ে পার্থ চট্টোপাধ্যায়ের মতো অনুব্রত মণ্ডলকে ভুবনেশ্বর এইমস বা অন্যত্র নিয়ে যাওয়ার আবেদন জানায় তাহলে তাঁকে আরও বিপাকে পড়তে হতে পারে। অনুব্রত মণ্ডলের আইনজীবীরাও এদিন গিয়েছিলেন চিনারপার্কের বাড়িতে। সেখানে মিনিট ২০ তাঁদের সঙ্গে বৈঠক করেন কেষ্ট। তারপর তাঁর গাড়ি রওনা দেয় বোলপুরের দিকে। এখন দেখার অনুব্রতর আইনজীবীরা এরপর সিবিআইকে কী জানায়। তদন্ত এজেন্সিই বা কী পদক্ষেপ করে!

You might also like