Latest News

অনুব্রতর জোড়া আবেদন হাইকোর্টে, শুনানি চলতি সপ্তাহেই, কী আর্জি কেষ্টর

দ্য ওয়াল ব্যুরো: ইডি (ED)-সিবিআইয়ের (CBI) হাত থেকে মুক্তি পেতে এবার জোড়া মামলা (double petitions) নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। জামিনের আবেদন জানিয়ে অনেক আগেই কলকাতা হাইকোর্টে (Kolkata High Court) গিয়েছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।

আর এবার ইডির তাঁর বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজের আবেদন জানালেন। চলতি সপ্তাহেই এই দুই মামলার শুনানি হবে। তবে শুনানি হলেও অনুব্রতকে হাইকোর্ট এখনই মুক্তি দেবে না বলে মত রাজনৈতিক মহলের। একইসঙ্গে ইডির মামলা খারিজের আবেদনও বিচারপতি খারিজ করে দিতে পারেন বলে মনে করা হচ্ছে।

গরু পাচার মামলায় কয়েকমাস আগেই সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল। এরপর থেকে আসানসোল জেলে বন্দি রয়েছেন তিনি। সম্প্রতি ইডি তাঁর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করে। ওই মামলায় জেরার জন্য অনুব্রতকে দিল্লি নিয়ে যেতে চাইছে ইডি, কারণ মামলাটি সেখানেই চলছে।

মঙ্গলবার ইডির সেই মামলাটিই খারিজ করার দাবি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত। তাঁর আইনজীবী বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে এই মামলার দ্রুত শুনানির আবেদন জানিয়েছেন। জানা গেছে, আগামী শুক্রবার, ২ ডিসেম্বর মামলার শুনানি হবে আদালতে। অন্যদিকে আগামীকাল, বুধবার বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে অনুব্রত মণ্ডলের জামিন মামলার শুনানি হবে। আপাতত এই দুটো তারিখে বিচারপতিরা কী রায় দেয়, সেদিকেই চোখ ওয়াকিবহাল মহলের।

গরু পাচার হচ্ছে না তো? চালান পরীক্ষা করছে বিজেপি

You might also like