Latest News

অনুব্রতকে ‘নির্দোষ’ বলল না তৃণমূল, প্রশ্ন তুলল, শুভেন্দুকে গ্রেফতার নয় কেন

দ্য ওয়াল ব্যুরো:‌ দুর্নীতির তদন্তে ইডি ও সিবিআইয়ের কোনও ভূমিকায় কোনও নিরপেক্ষতা দেখতে পাচ্ছে না তৃণমূল। শাসকদলের দাবি, দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই রাজনৈতিক অভিসন্ধিমূলক কাজ করছে। এর প্রতিবাদে রাজ্যজুড়ে পথে নামছে তারা। বৃহস্পতিবার সকালে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Modal) গ্রেফতার করেছে সিবিআই। এদিন বিকেলে সাংবাদিক বৈঠক করে তৃণমূলের তরফ থেকে জানানো হয়, কেন্দ্রীয় সংস্থাগুলির তদন্তের নিরপেক্ষতার দাবি জানিয়ে পথে নামতে চলেছেন তাঁরা।

আগামীকাল, শুক্রবার থেকেই শুরু হচ্ছে সেই কর্মসূচী। দলের যুব ও ছাত্র সংগঠনের সদস্যরা জেলায় জেলায় প্রতিবাদ মিছিল করবে বলে জানিয়েছেন দলের মুখপাত্র চন্দ্রিমা ভট্টাচার্য (Anubrata Modal)।

তাৎপর্যপূর্ণ হল, তদন্তকারী সংস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেও তৃণমূল রাজ্য নেতৃত্ব এদিন কিন্তু অনুব্রতকে নির্দোষ বলে দাবি করেনি। দলের তরফে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সাংবাদিক বৈঠকে বারে বারেই বলেন, বিচার ব্যবস্থার উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। তাঁদের প্রশ্ন, তদন্তকারী সংস্থার নিরপেক্ষতা নিয়ে (Anubrata Modal)।

এদিনের সাংবাদিক বৈঠকে চন্দ্রিমা বলেন, ‘‌কেন্দ্রীয় সংস্থাগুলি নিরপেক্ষতা হারাচ্ছে। রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ চেহারা বেরিয়ে আসছে। ইডি এবং সিবিআইয়ের নিরপেক্ষতা আমরা দেখতে পাচ্ছিনা।’‌

সাংবাদিক বৈঠকে প্রাক্তন বিধায়ক সমীর চক্রবর্তী অভিযোগ করেন, সারদা–নারদায় শুভেন্দু অধিকারীরও নাম ছিল। কেউ টাকা নিয়েছিল তোয়ালে মুড়িয়ে, কেউ কাগজে। দূর্নীতি করে বিজেপিতে গেলে কী অপরাধ মাফ হয়ে যায়। ঝাড়খণ্ডের বিধায়কদের কাছ থেকে টাকা উদ্ধারের ঘটনায় নাম উঠেছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মারও। তাঁকেও জেরা করতে হবে।

উল্লেখ্য, তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Anubrata Modal) গ্রেফতার হওয়ার পর তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ সাংবাদিক বৈঠক করে প্রশ্ন তোলেন, কেন শুভেন্দু অধিকারী গ্রেফতার হবেন না? সিবিআই থেকে বাঁচতে তিনি বিজেপিতে গেছেন, ইডি থেকে বাঁচতে তিনি বিজেপিতে গেছেন।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর তাঁর পক্ষে দাঁড়ায়নি দল। অনুব্রতর ক্ষেত্রেও শাসকদল সাবধানি পা ফেলেছে। কিন্তু ইডি–সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দলের ছাত্র ও যুব সংগঠনকে রাস্তায় নামাচ্ছে তারা (Anubrata Modal)। কাল ও পরশু দুপুর তিনটের পর থেকে একাধিক জায়গায় হবে বিক্ষোভ মিছিল।

অনুব্রতর ১০ দিনের সিবিআই হেফাজত ঘোষণা করল আসানসোলের বিশেষ আদালত

You might also like