Latest News

ইতালির গ্রামে মাত্র ১ ডলারেই পাওয়া যাচ্ছে আস্ত বাড়ি! জেনে নিন, কীভাবে কেনা যাবে

দ্য ওয়াল ব্যুরো: দারুন সুখবর অপেক্ষা করছে আপনাদের জন্য। আগে ইতালির যে সমস্ত বাড়িগুলো খুব দামে বিক্রি হয়ে গিয়েছিল, অথচ আপনি কিনতে পারেননি কিন্তু কারও মনে সাধ ছিল কেনার তাহলে এবার আপনাদের সেই পূরণ করে ফেলতেই পারেন। আবার এসেছে অভাবনীয় সুযোগ! সূত্রের খবর অনুযায়ী, ইতালিতে এখনও অনেক টাউন রয়েছে যেখানে পরিত্যক্ত বাড়িগুলো খুবই কম দামে বিক্রি করে দেওয়া হচ্ছে। বিনিময় মূল্য এতটাই কম যা আপনি হয়তো স্বপ্নেও ভাবেননি।

মলিস অঞ্চলের একটি পাহাড়ি শহর হল কাস্ট্রোপিগানানো। এখানকার খালি বাড়িগুলোকে বর্তমানে বিক্রি করে নতুন ভাবে অঞ্চলটিকে সাজানোর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। রোম ও নেপলসের মাঝে রয়েছে এই শহরটি। প্রাকৃতিক সৌন্দর্য ও মনোরম দৃশ্যের এই ছোট শহরতলিকে সাজিয়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে রয়েছে মধ্যযুগীয় দুর্গের ধ্বংসাবশেষ। এছাড়াও একটি বার ও রেস্টুরেন্টেরও রয়েছে এখানে। মাত্র ১ ডলারের বিনিময়ে বাড়ি পাওয়া যাবে এই অঞ্চলে।

মেয়র নিকোলা স্ক্যাপিলতি বলেছেন যে নতুন মালিকরা তাঁদের ইচ্ছে অনুসারে বাড়িকে সাজিয়ে গুছিয়ে নিতে পারবেন। যদি কেউ চান তাহলে তাঁরা বাড়িতে দোকানও করতে পারেন। তিনি তাঁদেরকেই বাড়িগুলো বিক্রি করতে চান যাঁরা এই বাড়িগুলোর যত্ন করবেন। আর প্রকৃত অর্থে বাড়িগুলোকে ব্যবহার করবেন।

তিনি আরও যোগ করে বলেন, “যাঁরা এখানে বাড়ি কিনতে চান তাঁরা আমাকে সরাসরি মেল করতে পারেন। আর পুরোনো বাড়িকে যদি নতুন করে বানাতে চান তাহলে সে পরিকল্পনাও আমাকে জানাতে পারেন। বাড়ি নিয়ে কী করতে চান তার পরিকল্পনাও জানাতে পারেন, আপনাদের সবাইকে আমি স্বাগত জানাই। চাইলে এখানে বাড়ি করতে পারেন, দোকান করতে পারেন বা কোনও স্টোরও করতে পারেন।”

এর সঙ্গে তিনি এটাও জানান যে এই গ্রামটি খুব একটা বড় নয়। তাই গ্রামের রাস্তা দিয়ে বড় গাড়ি যেতে পারবেনা। তবে সম্ভাব্য ক্রেতাদের মধ্যে যদি কারোর হুইলচেয়ারের প্রয়োজন হয় তাহলে তাঁদের আলাদা তালিকাভুক্ত করা হবে তিনি জানান।

You might also like