Latest News

Anis Khan: আজ আরও এক মামলায় সিবিআই? তটস্থ নবান্ন, আশাবাদী আমতা

দ্য ওয়াল ব্যুরো: আজ সপ্তাহের পয়লা দিনেই কি রাজ্যে আরও একটি মামলায় সিবিআই তদন্তের (CBI Probe) নির্দেশ দিতে চলেছে হাইকোর্ট? আদালতের রায় নিয়ে ভবিষ্যতবাণী করা চলে না মেনেও ওয়াকিবহাল মহল এমন সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না। আজ ফের আনিস খানের (Anis Khan) হত্যা মামলা আদালতে উঠবে।

আনিসের বাবা সালেম খান রবিবার বলেছেন, সোমবারই অন্তিম অপেক্ষা। হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ না দিলে তিনি সুপ্রিম কোর্ট যাবেন।

এদিকে রাজ্য সরকারও সিবিআই ঠেকাতে মরিয়া। গত এক বছরে প্রায় গোটা দশ মামলায় সিবিআই তদন্তের নির্দেশ হয়েছে। এরমধ্যে সপ্তাহ তিনেকর মধ্যেই হয়েছে পাঁচটি মামলায়। সেগুলি প্রত্যেকটাই ধর্ষণ ও খুন সংক্রান্ত।

এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দল ও সরকারের আইনজীবী সেলের সঙ্গে কথা বলেছেন। তাঁর প্রশ্ন, এত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ কেন দিচ্ছে আদালত? সরকারের বক্তব্য আদালতে ঠিক করে পেশ করা হচ্ছে তো?

নবান্ন সূত্রে খবর, আজ সিবিআই ঠেকাতে সরকারি মহল সিটের তদন্তে আনিসের পরিবারের অসহযোগিতার কথা বড় করে তুলে ধরতে চাইবে। তবে, তদন্তের অগ্রগতি নিয়ে আনিসের বাবার অভিযোগ আদালত কীভাবে গ্রহণ করবে, তা নিয়ে সরকারি মহল দুশ্চিন্তায় আছে।

আনিসের বাবা সালেম খানের কথায়, ‘পুলিশ আমার ছেলেকে খুন করেছে। ঘটনায় ওসি জড়িত, ডিএসপি জড়িত। দিদি একজন আসামীকেও ধরবেন না।’

আমতায় রবিবার সালেম খান আরও বলেন, সিবিআই তদন্ত ছাড়া আমার আনিস ন্যায়বিচার পাবে না। সিটের উপর ভরসা নেই। আজ সিবিআই তদন্তের আদেশ না হলে গন্তব্য সুপ্রিম কোর্ট।

কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড কোচবিহার, প্রাণ গেল দু’জনের

You might also like