Latest News

আনিস মৃত্যুতে চার্জশিট পেশ, নাম রয়েছে ওসি-র

দ্য ওয়াল ব্যুরো: আমতার (Amta) ছাত্রনেতা আনিস খানের (Anis Khan) মৃত্যুর (Death) ১৪৪ দিন পর আজ সোমবার উলুবেড়িয়া আদালতে চার্জশিট (Chargesheet) জমা দিল পুলিশ। সেই চার্জশিটে খারিজ করা হয়েছে খুনের তত্ত্ব। বরং বলা হয়েছে, ছাদ থেকে পড়েই মৃত্যু হয় আনিসের। আমতা থানার তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তীর নাম রয়েছে চার্জশিটে।

ওসি সহ দুই সিভিক ভলান্টিয়ার, একজন হোমগার্ড এবং একজন এএসআইয়ের নাম রয়েছে চার্জশিটে। আনিসের পরিবারের তরফে বারবার দাবি করা হয়েছিল, পুলিশই খুন করেছে আনিসকে। তাঁদের পক্ষ থেকে ক্রমাগত সিবিআই তদন্তের দাবি জানানো হলেও আদালত সেই আর্জি খারিজ করে দেয়। পরিবর্তে, ঘটনার তদন্তভার দেওয়া হয় রাজ্য সরকারের স্পেশাল ইনভেস্টিগেশন টিম, অর্থাৎ সিটের উপর। এদিন পেশ করা চার্জশিটে আনিসকে খুন করার তত্ত্ব নাকচ করা হয়েছে। বরং বলা হয়েছে, ছাদ থেকে পড়ে গিয়েই মৃত্যু হয় ওই ছাত্রনেতার। তার সঙ্গে এটাও উল্লেখ করা হয়েছে, প্রক্রিয়া না মেনেই আনিসের বাড়িতে গিয়েছিল পুলিশ। মোট ৯ জন পুলিশ আনিসের আমতার বাড়িতে হানা দিয়েছিল বলে জানানো হয়েছে চার্জশিটে। সেখানে গাফিলতির কারণে মৃত্যু (৩০৪), অবৈধভাবে পথ আটকানো (৩৪১), অবৈধভাবে আটকে রাখা (৩৪২), অপরাধমূলক ষড়যন্ত্র ৯১২০ বি) এবং জোর করে বাড়িতে ঢুকে আটকে রাখার (৪৫২) ধারা জুল্লেখ করা হয়েছে।

খুনের ধারার উল্লেখ না থাকায় স্বভাবতই অখুশি আনিসের পরিবার। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সোমবারই ডিভিশন বেঞ্চে যাচ্ছে আনিসের পরিবার। তাঁদের পক্ষ থেকে আবারও সিবিআই তদন্তের দাবি জানানো হবে বলে জানিয়েছেন আনিসের পরিবারের আইনজীবী ইমতিয়াজ আহমেদ।

আনিস মামলায় কি সিবিআই? শুনানি শেষ কলকাতা হাইকোর্টে

You might also like