Latest News

মালদা অঙ্গনওয়াড়ির খিচুড়িতে ভাসছে পোকা, খাবার খেয়ে অসুস্থ একাধিক শিশু

দ্য ওয়াল ব্যুরো: অঙ্গনওয়াড়ি (Angadwadi) কেন্দ্রে বাচ্চাদের (Children) খিচুড়িতে পোকা। ঘটনায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সঙ্গে তুমুল অশান্তি অভিভাবকদের। মালদার (Malda) মানিকচক ব্লকের ধরমপুর বাঁধ এলাকার এক অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রান্না করা খিচুড়ি খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পড়লে অভিভাবকরা বিক্ষোভ দেখাতে শুরু করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধরমপুর বাঁধ এলাকায় বুড়িয়া টিকা নামক একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দায়িত্বে রয়েছেন অঙ্গনওয়াড়ি কর্মী ডলি পাল। মঙ্গলবার, এখান থেকে এলাকার শিশুদের মধ্যে খিচুড়ি ও ডিম বিতরণ করা হয়। অভিভাবকদের অভিযোগ, অতি নিম্নমানের চাল দিয়ে রান্না হয়েছিল খিচুড়ি। পোকা ভেসে থাকতে দেখা যাচ্ছিল খিচুড়িতে। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বিরুদ্ধে নিম্নমানের খাদ্য বিতরণের অভিযোগ তুলে সরব হন এলাকাবাসী।

অভিভাবকদের আরও অভিযোগ, বেশিরভাগ দিনই নানারকম অজুহাতে খাবার দেওয়া বন্ধ রাখে এই কেন্দ্র। রান্নাঘর ভীষণ নোংরা ও চরম অস্বাস্থ্যকর অবস্থায় থাকে। সেই জন্যই রান্না ঘরে পোকামাকড়ের উপদ্রব বেশি। এ নিয়ে বারংবার অঙ্গনওয়ারি কেন্দ্রে জানানো হলেও পাত্তা দেননি কেউই।  

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মী ডলি পালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নতুন চালের বস্তা এসেছে তাতে হয়তো পোকা থাকতে পারে। প্রতিদিন সব কিছু খতিয়ে দেখেই রান্না করা হয় বলে দাবি তাঁর। প্রশাসন ঘটনার তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি কবিতা মন্ডল ।

রান্নার গ্যাস লিক করে আগুন তারকেশ্বরের স্কুলে! আতঙ্কে কান্না পড়ুয়াদের

You might also like