Latest News

বিগ বসে এসে বলি নায়িকাকে প্রোপোজ! ফুল হাতে হাঁটু মুড়ে বসে সে এক অন্য সাইমন্ডস

দ্য ওয়াল ব্যুরো: ক্রিকেট প্রেমীরা এখনও বিশ্বাস করতে পারছেন না যে অ্যান্ড্রু সাইমন্ডস (Andrew Symonds) আর নেই। ৪৬ বছর বয়েসেই পৃথিবীকে বিদায় জানিয়ে না জানার দেশে পাড়ি দিয়েছেন এই অস্ট্রেলিয়ান ক্রিকেট তারকা। শুধু খেলার ধরণের জন্য নয়, তিনি বিখ্যাত ছিলেন ঠোঁটে সাদা ক্রিম এবং বিনুনি করা চুলের কারণেও। বারবার আলোচনায় উঠে এসেছে সাইমন্ডসের এই স্টাইল স্টেটমেন্ট। যদিও খেলা ছাড়ার পর, মাথার চুল কেটে ফেলেছিলেন তিনি। সেই সাইমন্ডসের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেট মহলে। তবে অনেকেই হয়তো জানেন না সাইমন্ডসের সঙ্গে বলিউডের (Bollywood) নিবিড় সম্পর্কের কথা। শুধু তাই নয় তাঁর উজ্জ্বল উপস্থিতি লক্ষ্য করা গিয়েছিল বিগ বসের (Bigg Boss) মঞ্চেও!

শুনে হয়তো অবাক হচ্ছেন। তবে সত্যিই তিনি টানা ১১ দিন কাটিয়ে গিয়েছিলেন সলমন খানের বিগ বসের ঘরে। বিগ বসের পঞ্চম সিজিনে অতিথি হিসেবে এসেছিলেন এই ঘরে। আর পাঁচজন প্রতিযোগীর মতোই ছিলেন বিগ বসের ঘরে। শুধু তাই নয়, সেই সময় বিগ বসের পূজা মিশ্রকে প্রেমের প্রস্তাবও দিয়েছিলেন এই অস্ট্রেলিয়ান তারকা (Andrew Symonds)! যেহেতু সাইমন্ডস হিন্দি বলতে বা বুঝতে পারতেন না তাই দোভাষীর ভূমিকা নিয়েছিলেন পূজা।

শুধু পূজা নন, সোনালি নাগরানিকেও প্রেমের প্রস্তাব দিয়েছিলেন। হাঁটু মুড়ে বসে দেশি মেজাজে ছুঁড়ে দিয়েছিলেন সেই প্রস্তাব। পূজাকেও একই মেজাজে ফুল দিয়ে জানিয়েছিলেন প্রেম নিবেদন। যদিও পুরো বিষয়টি ছিল খেলার অঙ্গ। তবে সেই কাজটা বেশ যত্ন সহকারে পালন করেছিলেন অ্যান্ড্রু (Andrew Symonds)।

বিগ বসের অভিজ্ঞতা পরে বারবার শেয়ার করেছেন তাঁর ভক্তদের সঙ্গে। ১১ দিন কীভাবে কাটিয়েছিলেন সেই গল্পও বলেছেন। এমনকি ভারতের সঙ্গে তাঁর যে নিবিড় যোগ সেই কথাও বারংবার উঠে এসেছে তাঁর একাধিক সাক্ষাৎকারে।

বিগ বসে আসার আগে এই বিষয় সম্পর্কে একেবারেই অবগত ছিলেন না তিনি। তবে ১১ দিন পর বিগ বসের বাড়ি থেকে বেরোনোর সময় এমন অনেক কিছু শিখে গেছেন যা তাঁর জীবনে পাথেয় হয়ে ছিল। এই ঘরেই তিনি রুটি তরকারি রান্না করা শিখেছেন। তিনি এক সাক্ষাৎকারে সেই কথা স্মরণ করে বলেছিলেন, “আমি জীবনে প্রথম এমন অনেক কাজ করলাম যা সত্যিই অভাবনীয়।”

সেই সাক্ষাৎকারেই অ্যান্ড্রু সাইমন্ডস বলেছিলেন যে, বিগ বসে থাকার পরে তিনি জানতে পেরেছিলেন ভারতীয়রা কতটা সংবেদনশীল। এই বিগ বসের ঘর তাঁর জীবন পরিবর্তন করে দিয়েছিল। তিনি আরও জানিয়েছিলেন, বিগ বস তাঁকে বুঝিয়েছিল পরিবারের গুরুত্ব কী।

ভারতে আসতে সব সময়ই পছন্দ করতেন তিনি। তবে তাঁর আর আসা হবে না এই দেশে। গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনি। অস্ট্রেলিয়া ক্রিকেট, মাস খানেকের ব্যবধানে শেন ওয়ার্নের পর হারালেন আরেক তারকাকে।

সানি লিওনের বন্ধু, প্রথম আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন সাইমন্ডস

You might also like