Latest News

অমরিন্দর সিংয়ের নতুন দল আসছে, বিজেপির সঙ্গেও সমঝোতার বার্তা পাঞ্জাবে

দ্য ওয়াল ব্যুরো: পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রিত্ব ছাড়ার পর থেকেই জল্পনা দানা বাঁধছিল ক্যাপটেন অমরিন্দর সিনয়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে। কংগ্রেসের সঙ্গে সম্পর্ক ত্যাগ করে তিনি কি তবে বিজেপিতে যোগ দেবেন? নাকি অন্য কোনও দলকে বেছে নেবেন? নাকি নিজেই নতুন দল গঠন করে এগিয়ে যাবেন? সমস্ত জল্পনার উত্তর মিলল মঙ্গলবার। প্রাক্তন মুখ্যমন্ত্রী নিজেই জানিয়ে দিলেন, তিনি নিজস্ব দল গঠন করতে চলেছেন।

সামনের বছর পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। তাঁর আগে দল গঠন করে ফেলছেন অমরিন্দর সিং। তিনি বলছেন, বিজেপির সঙ্গে আগামী নির্বাচনে আসন সমঝোতার কথাও বিবেচনা করে দেখবেন তিনি।

আরিয়ান জামিন পাবেন কি, আজ ফয়সালা মুম্বইয়ের কোর্টে

মঙ্গলবার একগুচ্ছ টুইট করেছেন অমরিন্দর সিংয়ের মিডিয়া উপদেষ্টা রবীন ঠুকরাল। সেখানেই তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রীর কথা উদ্ধৃত করে লিখেছেন, খুব শিগগিরই আমার নতুন দল গঠন করব। সেই দল পাঞ্জাবের মানুষের জন্য কাজ করবে। যে কৃষকরা তাঁদের অধিকার বুঝে নিতে লড়ছে তাঁদের জন্যেও কাজ করবে আমার দল।

এখানেই শেষ নয়, তিনি আরও বলেছেন, চলতি কৃষক আন্দোলন যদি মিটে যায়, যদি কৃষকদের স্বার্থ সুরক্ষিত হয়, তবে আমি আশা করছি বিজেপির সঙ্গে আসন সমঝোতায় যাব। অকালি দলের সঙ্গেও সমঝোতার কথা বলেছেন অমরিন্দর সিং।

উল্লেখ্য, এখনও আনুষ্ঠানিকভাবে কংগ্রেস ছাড়েননি অমরিন্দর সিং। তাঁর অবস্থান নিয়ে এখনও সেভাবে মুখ খোলেননি কংগ্রেসের শীর্ষ নেতারাও। অমিত শাহ, অজিত ডোভালদের সঙ্গে তিনি দেখা করেছেন। কিন্তু সংবাদমাধ্যমকে নিজেই জানিয়ে দিয়েছিলেন, “আমি বিজেপিতে যোগ দিচ্ছি না। থাকছি না কংগ্রেসেও।”

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like