Latest News

বিহারে ট্রেনে ভাঙচুর, চাকরিপ্রার্থীদের আশ্বাস দিলেন রেলমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো : রেলে (Rail) নিয়োগের (Recruitment) ফল প্রকাশিত না হওয়ায় বুধবার ব্যাপক গন্ডগোল হয় বিহারে (Bihar)। চাকরিপ্রার্থীরা বিভিন্ন স্টেশনে ভাঙচুর চালায়। এরপরে সন্ধ্যায় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো চাকরিপ্রার্থীদের আশ্বাস দিয়ে বললেন, তাঁদের ক্ষোভের কারণ খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে তিনি আবেদন জানালেন, কেউ যেন স্টেশনে ভাঙচুর না করে। কারণ সেক্ষেত্রে রেল কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

বিহার বাদে ঝাড়খণ্ড ও উত্তরপ্রদেশেও রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের পরীক্ষায় অনিয়মের অভিযোগ উঠেছে। এদিন সকালে একদল পরীক্ষার্থী বিহারের গয়া জেলায় ভাবুয়া-পাটনা ইন্টারসিটি এক্সপ্রেসের কামরায় আগুন দেয়। পুলিশ বিক্ষোভকারীদের উদ্দেশে কাঁদানে গ্যাস ছোড়ে। রেলমন্ত্রী বলেন, “আমি চাকরিপ্রার্থীদের উদ্দেশে বলতে চাই, রেল তাদেরই সম্পত্তি। নিজেদের সম্পত্তি তারা ধ্বংস করছে কেন?” পরে মন্ত্রী বলেন, সরকারি সম্পত্তির ক্ষতি হলে কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা নেবে।

বৈষ্ণো বলেন, রেলমন্ত্রক তিনটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছে। বিষয়টি খুবই স্পর্শকাতর। সেকথা বিবেচনা করেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। রেলমন্ত্রীর কথায়, “আমি পরীক্ষার্থীদের বলব, তাঁরা যেন আইনি পথে ক্ষোভ জানান। আমরা দ্রুত তাঁদের সমস্যার সমাধান করব। সেজন্য একটি কমিটি গড়া হবে। চাকরিপ্রার্থীদের অভিযোগ খতিয়ে দেখবে সেই কমিটি।”

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের নন টেকনিক্যাল পপুলার ক্যাটেগরিস চাকরির জন্য যাঁরা পরীক্ষা দিয়েছিল, তাদের অভিযোগ, ফলাফলে নানা অনিয়ম হয়েছে। তারা মঙ্গলবার বিহার শরিফ রেল স্টেশনে বিক্ষোভ দেখায়। পাটনায় রাজেন্দ্র নগর টার্মিনাল অবরোধ করে কয়েকশ চাকরিপ্রার্থী। পরে কেন্দ্রীয় সরকার বিবৃতি দিয়ে বলে, কেউ বে আইনি কাজ করলে সে জীবনে কখনও রেলে চাকরি পাবে না। স্টেশনে বিক্ষোভের ভিডিও তোলা হয়েছে। ছবিগুলি এখন বিশেষজ্ঞরা খতিয়ে দেখছেন। আগামী দিনে ওই ভিডিও-র ভিত্তিতে পুলিশ ব্যবস্থা নিতে পারে।

You might also like