Latest News

Al Jazeera: মহিলা সাংবাদিককে ঠান্ডা মাথায় খুন, ইজরায়েলি সেনার বিরুদ্ধে বিস্ফোরক বিবৃতি আলজাজিরার

দ্য ওয়াল ব্যুরো: ইজরায়েলি সেনার বিরুদ্ধে বিস্ফোরক বিবৃতি দিল আলজাজিরা (Al Jazeera)। প্যালেস্টাইন ভূখণ্ডে কর্মরত তাঁদের প্রতিনিধি (Journalist) ৫১ বছর বয়সী শিরিন আবু আকলেহর মৃত্যুতে আলজাজিরা বুধবার দাবি করেছে, শিরিনকে ঠান্ডা মাথায় খুন (Murder) করেছে ইজরায়েলি বাহিনী।

আলজাজিরা (Al Jazeera) তাদের বিবৃতিতে আরও বলেছে, যে ভাবে শিরিনকে মারা হয়েছে তাতে আন্তর্জাতিক আইন সম্পূর্ণ ভাবে লঙ্ঘিত হয়েছে। তারা এও বলেছে, যে ভাবে সাংবাদিকদের টার্গেট করে মেরে ফেলা হচ্ছে তা ভয়াবহ।

জানা গিয়েছে, প্যালেস্টাইনের জেনিনে একটি রিফিউজি ক্যাম্পে চালায় ইজরায়েলি সেনা। সেখানেই ছিলেন এই মহিলা সাংবাদিক। প্রথমে তিনি গুলিবিদ্ধ হন। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পাল্টা ইজরায়েলি সেনার তরফে বলা হয়েছে, প্যালেস্টানীয় উগ্রপন্থীদের গুলিতে জখম হওয়ার পর মৃত্যু হয়েছে শিরিনের।

আপাতত স্থগিত রাষ্ট্রদ্রোহ ধারা, সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়

ইজরায়েল ও প্যালেস্টাইনের মধ্যে নতুন করে উত্তেজনা বাড়তে থাকে মার্চ মাস থেকে। চলতি মাসে যা আরও পারদ চড়েছে। সব মিলিয়ে এই কয়েক মাসে মোট ৩০ জনের মৃত্যু হয়েছে প্যালেস্টাইনে। যাঁদের মধ্যে রয়েছে তিন জন ইউক্রেনীয়।  

আলজাজিজার দীর্ঘদিনের প্রতিনিধি ছিলেন শিরিন। আল জাজিরার আরবিক নিউজ সার্ভিসের অন্যতম মাথা ছিলেন তিনি। প্রতিষ্ঠানে উঁচু পদে গেলেও ‘স্পট রিপোর্টিং’কে কখনও দূরে ঠেলেননি। জীবনের ঝুঁকি নিয়ে অকুতোভয় হয়েই নিজের পেশার প্রতি দায়বদ্ধতা ছিল শিরিনের। তাঁর মৃত্যুতে ইজরায়েলের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া দিল আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই সংবাদমাধ্যমটি।

You might also like