Latest News

ভ্রাতৃবধূ বিজেপিতে, কটাক্ষের জবাবে কী বললেন অখিলেশ

দ্য ওয়াল ব্যুরো : বুধবারই বিজেপিতে (BJP) যোগ দিয়েছেন সমাজবাদী (Samajwadi) সুপ্রিমো অখিলেশ সিং যাদবের ভ্রাতৃবধূ অপর্ণা যাদব (Aparna Yadav)। এরপর বিজেপি থেকে কটাক্ষ করে তাঁকে বলা হয়, তিনি নিজের পরিবারের মানুষজনকেও নিয়ন্ত্রণে রাখতে পারেন না। অখিলেশ তার পালটা জবাবে বললেন, “আশা করি আমার ভ্রাতৃবধূ সমাজবাদী পার্টির মতাদর্শ বিজেপিতে বহন করে নিয়ে যাবে।” একইসঙ্গে অখিলেশ বিজেপিকে ‘ধন্যবাদ’ জানান।

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশের কথায়, “আমরা যাদের ভোটে দাঁড় করাতে পারিনি, বিজেপি তাঁদেরও প্রার্থী করছে। সেজন্য বিজেপিকে ধন্যবাদ জানাই।”

অপর্ণা যাদব অখিলেশের ভাই প্রতীক যাদবের স্ত্রী। তিনি ২০১৭ সালে উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে সমাজবাদী পার্টির প্রার্থী হিসাবে দাঁড়িয়েছিলেন। কিন্তু বিজেপির রীতা বহুগুণার কাছে তিনি পরাজিত হন। অখিলেশ এদিন বলেন, আমি অপর্ণাকে অভিনন্দন জানাতে চাই। সমাজবাদী পার্টির মতাদর্শ নানা দিকে ছড়িয়ে পড়ছে। সেজন্য আমি খুশি। আমি নিশ্চিত, বিজেপিতে সমাজবাদী পার্টির মতাদর্শের প্রভাব পড়বে। ওই দলে গণতান্ত্রিক মূল্যবোধের প্রসার ঘটবে।

একইসঙ্গে অখিলেশ জানান, দল ছাড়ার আগে অপর্ণার সঙ্গে তাঁর বাবা মুলায়ম সিং যাদব কথা বলতে চেয়েছিলেন। তাঁর কথায়, “নেতাজি অপর্ণাকে বোঝানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন। আমাদের অভ্যন্তরীণ সমীক্ষার ওপরে নির্ভর করে কে টিকিট পাবে আর কে পাবে না।” অখিলেশ বোঝাতে চেয়েছেন, সমাজবাদী পার্টির টিকিট না পেয়েই অপর্ণা দলত্যাগ করেছেন।

গত কয়েক সপ্তাহে বিজেপির তিন মন্ত্রী অখিলেশের দলে যোগ দিয়েছেন। অখিলেশ বলেছিলেন, “আমরা তাঁদেরই দলে নিচ্ছি যাঁদের গণভিত্তি আছে। আমরাই এবার ভোটে জিতে সরকার গড়ব।”

You might also like