Latest News

অগ্নিপথের বিরোধিতায় উত্তাল উত্তরপ্রদেশ! বালিয়ায় জ্বলছে ট্রেন, ভাঙা হল স্টেশন, তৎপর পুলিশ

দ্য ওয়াল ব্যুরো: ‘অগ্নিপথ’ বাতিলের দাবিতে অগ্নিগর্ভ পরিস্থিতি দেশের বিভিন্ন জায়গা (Agnipath Protest)। বিহারের পর উত্তরপ্রদেশের (Uttarpradesh) বালিয়া স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা। ভাঙচুর চালানো হয় স্টেশনেও। দাউ দাউ করে জ্বলছে ট্রেনের বেশ কয়েকটি কোচ। ট্রেনের বাকি কোচ দ্রুত সরিয়ে নিয়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন শতাধিক পুলিশ ও রেলরক্ষী।

কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় উত্তাল দেশ। বৃহস্পতিবার থেকেই উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় অশান্তি শুরু হয়। শুক্রবার সকাল থেকে সেই বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়তে থাকে। এদিন বালিয়া স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে কয়েকটি কামরায় আগুন লাগিয়ে দেন বিক্ষোভকারীরা।

পুলিশ ও রেলরক্ষীরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আগেই স্টেশনে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। তবে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। জনতাকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। বার করে দেওয়া হয় স্টেশনের বাইরে। তারপরই জ্বলন্ত কামরাগুলি থেকে অন্যান্য কামরাগুলি সরিয়ে নেওয়ার কাজ শুরু করেন পুলিশ ও রেলরক্ষীরা।

বালিয়ার (Balia) জেলাশাসক সৌম্য আগরওয়াল বলেন, ‘পুলিশ উত্তেজিত জনতাকে রুখে দিয়েছে। বিশাল ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ বলিয়ার পুলিশ প্রধান জানান, ‘অভিযুক্তদের খুঁজে বার করে ব্যবস্থা নেওয়া হবে।’

অগ্নিপথের বিরোধিতায় বৃহস্পতিবার থেকেই উত্তরপ্রদেশে উত্তাল হয়ে উঠেছিল। শুধু উত্তরপ্রদেশ নয়, বিহারের বিভিন্ন জায়গাতেও একই অবস্থা। এমনকি হরিয়ানাতেও ছড়িয়ে পড়েছে এই বিক্ষোভের আঁচ।

‘অগ্নিপথ’ বিক্ষোভের আগুন বাংলাতেও, ভাঙচুর-অবরোধ, পুলিশের সঙ্গে হাতাহাতি হাওড়াতে

You might also like