Latest News

ক্যানিং লাইনে রেল অবরোধ উঠল শেষমেশ, শিয়ালদহ দক্ষিণে ট্রেন চলাচল স্বাভাবিক

দ্য ওয়াল ব্যুরো: কাকভোর থেকে রেল লাইনের উপরেই বসে পড়েছিলেন নিত্যযাত্রীরা। শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল তাতে ব্যাহত হয় দীর্ঘক্ষণ। তালদি স্টেশনের সেই অবরোধ অবশেষ উঠল। এদিন সকাল ১০টা ৫০ মিনিট নাগান অবরোধ তুলে নিয়েছেন নিত্যযাত্রীরা। ফলে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার সকাল থেকে রেল অবরোধ করেছিলেন নিত্যযাত্রীরা। অভিযোগ, সকালের প্রথম ট্রেন আসেনি। দ্বিতীয় ট্রেনও সময়ে এসে পৌঁছয়নি স্টেশনে। যার ফলে চরম ভোগান্তির মুখে পড়েছেন অনেকেই। পরের ট্রেন আসতেই উত্তেজিত জনতা রেল লাইনের উপর বসে পড়েন। শুধু তালদি নয়, বেতবেরিয়া স্টেশনেও অবরোধ হয়েছে। সেখানেও ট্রেন বাতিলের অভিযোগ। নিত্যযাত্রীদের ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে স্টেশন চত্বরে। ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

যাত্রী বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আরপিএফ ও জিআরপি। তাঁরা বিক্ষোভকারী নিত্যযাত্রীদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই কিছু হয়নি। অবরোধ থামাননি যাত্রীরা। বুধবার ভোর ৫টা থেকে তালদি স্টেশনে অবরোধ চলেছে। যার ফলে দীর্ঘক্ষণ ব্যাহত শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল। সকালের ট্রেনে তালদি বেতবেরিয়াসহ একাধিক এলাকা থেকে মানুষ আসেন কলকাতায়। বেশিরভাগই সবজি, ফল-মূল বিক্রেতা। এদিন তালদি স্টেশনে দেখা যায় যাঁরা ট্রেন না আসায় গন্তব্যে পৌঁছতে পারেননি রেললাইনেই তাঁরা বসে পড়েছেন পশরা সাজিয়ে, বিক্রি করছেন সবজি। অবশেষে বেলার দিকে অবরোধ উঠল।

You might also like