Latest News

ফের দাম বাড়ল! ১৩ দিনে ১১ বার, পেট্রল-ডিজেলের লাগামহীন মূল্যবৃদ্ধি

দ্য ওয়াল ব্যুরো: এ যেন নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে মানুষের কাছে। অল্প অল্প করে গত দু’সপ্তাহে ১১ বার দাম বাড়ল পেট্রল-ডিজেলের (Petrol-Diesel Price)। যার অঙ্ক করলে দাঁড়ায় দু’সপ্তাহে মোট লিটার প্রতি ৮ টাকা দাম বেড়েছে। পাঁচ রাজ্যের ভোট মিটতেই হুহু করে দাম বাড়তে শুরু করেছে পেট্রোপণ্যের। জ্বালানির দামের সঙ্গে পাল্লা দিতে গিয়ে নাভিশ্বাস ওঠার জোগাড় আমজনতার।

নতুন দাম কত হল? (Petrol-Diesel Price)

রবিবার ফের নতুন করে দাম বাড়লও পেট্রল-ডিজেলের। সোমবার থেকে কলকাতায় পেট্রল মিলবে লিটার প্রতি ১১৩ টাকা ৩ পয়সা ও ডিজেলের দাম ৯৭.৮২ টাকা। কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি প্রায় ৮৪ পয়সা বাড়ল আর ডিজেলের দাম বাড়ল ৮০ পয়সা।

সারাদেশেই এই মূল্যবৃদ্ধি ঘটেছে। স্থানীয় করের উপর ভিত্তি করে এক এক রাজ্যে দাম এক এক রকম। গত ২২ মার্চ থেকে পেট্রোপণ্যের দাম আবার বাড়তে শুরু করেছে। এর মধ্যে এক লাফে ৫০ টাকা বেড়ে গেছে রান্নার গ্যাসের দামও। এলপিজি সিলিন্ডারের দাম প্রায় হাজার ছুঁইছুঁই। সঙ্গে দাম বেড়েছে বাণিজ্যিক গ্যাসেরও।

২০২১ সালের ৬ অক্টোবর শেষবার রান্নার গ্যাসের দাম বেড়েছিল। নভেম্বরের ৪ তারিখ থেকে পেট্রল ডিজেলের দামও আর বাড়েনি। কারণ তার পরেই ছিল উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের মতো পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। তবে এখন সেসব ভোট মিটে গেছে। মধ্যবিত্তরা যেন লড়াই করছে সবের সঙ্গে। পাল্লা দিয়ে বাড়ছে দৈনন্দিন জিনিসের দাম।

ইচ্ছেমত ভাড়া নিচ্ছে বাসে! জ্বালানির দাম বাড়ায় লোকসান হচ্ছে, দাবি মালিক সংগঠনের

You might also like