Latest News

ডেঙ্গিতে ফের মৃত্যু কলকাতায়! শহরে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে

দ্য ওয়াল ব্যুরো: পুজোর মুখে ভয়ঙ্কর চেহারা নিচ্ছে ডেঙ্গি। চোখ রাঙাচ্ছে ম্যালেরিয়াও। রোজ বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। কলকাতা সহ অন্যান্য জেলাতে ডেঙ্গিতে মৃত্যুও (Dengue Death) বাড়ছে। তৃতীয়ার সন্ধ্যায় ফের এক কলকাতাবাসীর (Kolkata) মৃত্যু হল ডেঙ্গি আক্রান্ত হয়ে।

জানা গেছে, মৃত যুবক পূর্ব পুটিয়ারির বাসিন্দা। বছর ২৪-এর এই যুবক গত তিন চারদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। কিন্তু গতকাল অসুখ বাড়ায় তাঁকে এমআর বাঙ্গুরে ভর্তি করা হয়।

তবে চিকিৎসকদের হাজার চেষ্টা সত্ত্বেও বাঁচাতে পারেনি তাঁকে। তৃতীয়ার সন্ধ্যায় মারা যান তিনি। মৃত্যুর কারণ হিসেবে রিপোর্টে এনএস ওয়ান পজিটিভ বলে উল্লেখ করা হয়েছে। চিকিৎসকদের দাবি, হাসপাতালে দেরি করে আনার কারণেই চিকিৎসা কাজ দেয়নি।

এই নিয়ে কলকাতায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যু হল। ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। শুধু কলকাতায় নয়, রাজ্যের অন্যান্য প্রান্তেও বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। পরিসংখ্যান অনুযায়ী (Dengue Update) গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯১২ জন আক্রান্ত হয়েছেন ডেঙ্গিতে।

এখনও পর্যন্ত রাজ্যের সরকারি হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৬১০ জন। সামনেই পুজো। করোনার প্রভাব কমায় এবার মানুষ মেতে উঠেছেন উৎসবে। কিন্তু তার মধ্যেই চোখ রাঙাচ্ছে ডেঙ্গি।

ষষ্ঠীতে ঘূর্ণাবর্ত, সপ্তমী থেকে বৃষ্টি, পুজোয় কোন কোন জেলা ভাসবে?

You might also like