Latest News

Acharya Sadan: সিআরপিএফ নজরদারির মেয়াদ আরও বাড়ল, শুক্রবার পর্যন্ত কেউ ঢুকতে পারবেন না

দ্য ওয়াল ব্যুরো: আচার্য সদনে (Acharya Sadan) সিআরপিএফ নজরদারির মেয়াদ আরও বাড়ল। এদিন হাইকোর্ট থেকে বলা হয়েছে আগামীকাল শুক্রবার পর্যন্ত সিআরপিএফ থাকবে আচার্য সদনে। সেখানে আপাতত কারও প্রবেশাধিকার নেই। কেবল ঢুকতে পারবেন চেয়ারম্যান, তার অ্যাডভাইজর, সেক্রেটারি, সহকারি সেক্রেটারি, ও দুই স্টেনোগ্রাফার।

গতকাল রাতে জরুরি ভিত্তিতে এসএসসি মামলার শুনানি হয়েছিল হাইকোর্টে। মাঝরাতেই এজলাস বসিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন আচার্য সদন (Acharya Sadan) থেকে যাতে কেউ কোনও প্রমাণ লোপাট করতে না পারে, সেজন্য এখানে বৃহস্পতিবার দুপুর একটা পর্যন্ত সিআরপিএফের নজরদারি থাকবে। বৃহস্পতিবার বেলার দিকে সেই নজরদারির মেয়াদ আরও বাড়ে। বেলা সাড়ে তিনটে পর্যন্ত নজরদারি থাকবে বলা হয়।

তারপর দুপুর গড়িয়ে বিকেল হতেই দেখা গেল নজরদারির মেয়াদ আরও এক প্রস্থ বাড়িয়ে দিল হাইকোর্ট। বলা হয়েছে, শুক্রবার পর্যন্ত আচার্য সদন সিআরপিএফের নজরদারিতেই থাকবে। সংশ্লিষ্ট আধিকারিক ছাড়া কেউ সেখানে ঢুকতে পারবেন না। আচার্য সদনের দোতলায় ডেটা রুমের সামনে ২৪ ঘণ্টা মোতায়েন থাকবে দুই সিআরপিএফ জওয়ান। সিবিআই এই ডেটা রুমের দখল নেবে।

আদালত আরও বলেছে স্কুল সার্ভিস কমিশনের যদি ডেটা রুমে প্রবেশের দরকার পড়ে তবে তাদের আগে আদালতে যেতে হবে। সেখান থেকে অনুমতি পেলে তবেই এসএসসি-র কেউ ডেটা রুমে ঢুকতে পারবেন।

আপাতত ডেটা রুমে সিবিআইকে কড়া নজর রাখতে বলেছে উচ্চ আদালত। বৃহস্পতিবার সন্ধে সাড়ে ছ’টার মধ্যেই এই ডেটা রুম সিল করে দেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সিবিআইয়ের প্রতিনিধিকে ডেটা রুমটি চিনিয়ে দেবেন আচার্য সদনের সেক্রেটারি।

পরেশকে বিমানে না পেলে তক্ষুনি ব্যবস্থা, হুঁশিয়ারি হাইকোর্টের

You might also like