Latest News

টেবল টেনিসে সিঙ্গলসে সোনা কমলের, ১৬ বছর পরে কমনওয়েলথে শাপমুক্তি

দ্য ওয়াল ব্যুরো: শরথ কমল (Sharath Kamal) প্রমাণ করলেন বয়স একটা সংখ্যাই। এই নিয়ে ফের সোনা এল টেবল টেনিসে। কমনওয়েলথ টিটির ফাইনালে শরথ হারালেন লিয়াম পিচফোর্ডকে। ১৬ বছর বাদে সোনা এল টিটি-তে, শরথের হাত ধরে নজির। ম্যাচটি ভারতীয় তারকা জিতেছেন ১১-১৩, ১১-৭, ১১-২, ১১-৬, ১১-৮-এ। এই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন ভারতের জি সাথিয়ান।

শুধু সিঙ্গলস নয় সব মিলিয়ে তিনটি সোনা পেলেন বার্মিংহ্যামে ভারতীয় টিটি-র মহাতারকা। বার্মিংহামে তিনি পুরুষদের টিম ইভেন্ট, মিক্সড ডাবলস ও সিঙ্গলসে সোনা পেলেন।

সোনার হিসেব গেমসে।

সোমবার প্রথম থেকেই দুরন্ত মেজাজে ছিলেন চেন্নাইয়ের বাসিন্দা শরথ। তিনি ৪০, কিন্তু ফিটনেস এমন এক পর্যায়ে যে সারাক্ষণ কোর্টে ছিলেন দুর্দান্ত ছন্দে। এদিকে, ব্রোঞ্জ পদকের ম্যাচে জিতেছেন ভারতীয় জি সাথিয়ানও।

১৩-১১ পয়েন্টে জিতেও যান প্রথম গেম। দ্বিতীয় গেম জেতেন ১১-৭ পয়েন্টে। তৃতীয় গেমে কার্যত তিনি ইংরেজ প্লেয়ারকে দাঁড়াতেই দেননি। জেতেন ১১-২ পয়েন্টে। শরথের টপ স্পিন, ব্যাক হ্যান্ডের জবাব ছিল না বিপক্ষের কাছে।

কমনওয়েলথে ভারতীয় কুস্তির দাপট, বন্দরের নোটিশে কপালে ভাঁজ কলকাতার পালোয়ানদের!

পঞ্চম গেমে শুরুতেই পিছিয়ে পড়েছিলেন শরথের প্রতিপক্ষ। ভারতীয় তারকা প্রমাণ করেছেন অভিজ্ঞতার কোনও বিকল্প নেই। ১৬ বছর পরে টিটি-র সিঙ্গলসে সোনা এল ভারতের। শরথের হাত ধরে শাপমুক্তি ঘটল।  এবার কমনওয়েলথ গেমসে সমাপ্তি অনুষ্ঠানে পতাকা বইবেন শরথই, তিনি এবার ভারতীয়দের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ তারকা।

You might also like