Latest News

‘অ্য়াকসিডেন্টাল হিন্দু’! রাহুলকে তোপ যোগীর

দ্য ওয়াল ব্যুরো: রাহুল গান্ধীকে (rahul gandhi) ‘অ্য়াকসিডেন্টাল হিন্দু’ (accidental hindu) বলে কটাক্ষ যোগী আদিত্যনাথের (yogi adityanath)। জগদীশপুরে মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর কংগ্রেস সাংসদকে নিশানা করেন তিনি। সম্প্রতি রাহুল হিন্দু (hindu) আর হিন্দুত্ব (hindutwa) এক ব্যাপার নয় বলে সওয়াল করে আক্রমণ করেছিলেন যোগীকে। পাল্টা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর (up cm) দাবি, বিধানসভা ভোটের প্রচারে গুজরাতের এক মন্দির সফরে রাহুল হাঁটুর (knees) ওপর ভর দিয়ে বসেছিলেন। মন্দিরের পূজারী তাঁকে হাঁটু ভাঁজ করে বসতে বলেন। পূজারী বলেন, এটা মন্দির, মসজিদ নয়!

যোগী ঘটনাটি উল্লেখ করে বলেন, যারা এই সংস্কার জানে না, তারা যদি হিন্দু, হিন্দুত্বের কথা বলে, তাহলে সেটা তাদের বোঝার ঘাটতি। কিন্তু তারাই এখন এসব  নিয়ে ভাষণ দিচ্ছে! রাহুলের পূর্বসূরীরা বলতেন, তাঁরা যে হিন্দু, এটা দুর্ঘটনা। সত্যিই এটা হলে হিন্দু, হিন্দুত্ব সম্পর্কে ওঁরা কী জানেন, বলেন যোগী।

কংগ্রেস বিভাজন, ভাঙনের রাজনীতিতে ইন্ধন দেয় বলেও অভিযোগ যোগীর। বলেন, যাদের জিনে বিভাজন, বিভেদের বীজ রয়েছে, যাদের পরিবার নিজেদের দুর্ঘটনাবশতঃ হিন্দু বলে, তারা কখনই আপনাদের কথা ভাববে না। তবে মানুষের উদ্দীপনা, বিশ্বাসের কাছে মাথা নত করতে বাধ্য হবে ওরা, এটাই ওদের বাধ্যবাধকতা।

গান্ধী পরিবার  গত ৫০ বছরে অমেঠিকে অবহেলা করেছে, কখনও তার উন্নয়নের কথা ভাবেনি বলে অভিযোগ তুলে তিনি রাহুলকে নিশানা করে বলেন, অমেঠির প্রাক্তন সাংসদ যখনই বিদেশে যান, ভারতের বিরুদ্ধে কথা বলেন, যখন কেরলে থাকেন,  তখন অমেঠি, তার বাসিন্দাদের নিন্দা করেন। কেউ এত স্বার্থপর হতে পারে যে, নিজের ব্যর্থতা আড়াল করতে মানুষকে অভিশাপ  দেয়!

স্বাধীনতার ৭০ বছর বাদে তাঁর সরকার অমেঠিতে একটি মেডিকেল কলেজ করেছে বলেও দাবি করেন যোগী।

 

You might also like