Latest News

শ্যামাপ্রসাদের বাড়ির সামনে ধুন্ধুমার! শুভেন্দুকে ঘিরে বিক্ষোভ অখিল ভারতীয় হিন্দু মহাসভার

দ্য ওয়াল ব্যুরো: বুধবার জনসঙ্ঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের (shyamaprasad mukherjee) জন্মদিবস উপলক্ষ্যে ধুন্ধুমার কাণ্ড ভবানীপুরে। এদিন ভবানীপুরে শ্যামাপ্রসাদের বাড়িতে শুভেন্দু অধিকারীর এক কর্মসূচি ঘিরে বিক্ষোভ দেখান অখিল ভারতীয় হিন্দু মহাসভার (Akhil Bharatia Hindu Mahasava) সদস্যরা। বিজেপি কর্মীদের সঙ্গে ধস্তধস্তি হয় বিক্ষোভকারীদের।

এদিন শ্যামাপ্রসাদের জন্মবার্ষিকী উপলক্ষ্যে ভবানীপুরে তাঁর বাড়ির সামনের মূর্তিতে মাল্যদান করার কথা ছিল বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। এই মাল্যদান কর্মসূচি নিয়েই আপত্তি তোলে অখিল ভারতীয় হিন্দু মহাসভা। এদিন সকাল থেকেই তাঁরা শ্যামাপ্রসাদের বাড়ির সামনে হাতে পোস্টার নিয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন।

তাঁদের বক্তব্য ছিল, শুভেন্দু অধিকারী গদ্দার, তিনি কখনই শ্যামাপ্রসাদের মূর্তিতে মালা দিতে পারবেন না। এমন পরিস্থিতিতে দুপুর ১২টা নাগাদ যখন বিজেপির মিছিল সেখানে এসে পৌঁছায় তখনই শুভেন্দুকে উদ্দেশ্য করে স্লোগান দিতে থাকেন তাঁরা। যা ঘিরে পরিস্থিতি মুহূর্তেই উত্তাল হয়ে ওঠে।

বিজেপি সমর্থকদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় বিক্ষোভকারীদের। যদিও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এই নিয়ে দুই পক্ষের মধ্যে বেশকিছুক্ষণ বচসা চলে। এই প্রসঙ্গে অখিল ভারতীয় হিন্দু মহাসভার কার্যকরী সভাপতি চন্দ্রচূড় গোস্বামী বলেন, “শুভেন্দু অধিকারীর ডিএনএ টেস্ট করা উচিত। উনি প্রথমে যখন হিন্দুত্ববাদী সংগঠন করতেন, ওখান থেকে তৃণমূলে যান। যাঁদের সঙ্গে রাজনীতি করতেন, তাঁদেরই মারধর করেছিলেন।”

যদিও এই ঘটনা ‘তৃণমূলের সাজানো বিক্ষোভ’ বলে মন্তব্য করেন শুভেন্দু অধিকারী। প্রসঙ্গত, এদিনের কর্মসূচি নিয়ে বেশ কয়েকদিন ধরেই টালমাটাল চলছে রাজ্য রাজনীতিতে। বিজেপির অভিযোগ ছিল, পুলিশের কাছে এদিনের মিছিলের অনুমতি চাওয়া হলেও তা দেয়নি। অবশেষে হাইকোর্টের নির্দেশেই এদিন কর্মসূচি পালন করে বিজেপি।

মহুয়ার আরও সতর্ক হওয়া উচিত ছিল, শব্দচয়ন ঠিক হয়নি: কুণাল

You might also like