Latest News

‘বাজি-মুক্ত দীপাবলি’, উপনির্বাচনের ফল দেখে বিজেপিকে খোঁচা অভিষেকের

দ্য ওয়াল ব্যুরো: বাংলার চার কেন্দ্রের উপনির্বাচনে ধরাশায়ী হয়েছে বিজেপি (BJP)। দিনহাটা, গোসাবা, খড়দহ আর শান্তিপুরে গেরুয়া শিবিরের প্রার্থীরা রেকর্ড মার্জিনে হেরেছেন। আর উপনির্বাচনের এই ফলের পরেই বিজেপিকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

কী লিখেছেন অভিষেক?

মঙ্গলবার দুপুরে কেন্দ্রে কেন্দ্রে ঘাসফুল শিবিরের জয় যখন একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে, ঠিক সেই সময়ে টুইট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাতে তিনি লেখেন, সত্যিই এবছরের দীপাবলি ‘বাজি-মুক্ত’। ভারতীয় জনতা পার্টিকে দীপাবলির অনেক অনেক শুভেচ্ছা।

কলকাতা হাইকোর্টের রায় অনুযায়ী এবছর বাজি পোড়ানো নিষিদ্ধ হয়ে গিয়েছিল। সেই রায়কে খারিজ করে শীর্ষ আদালত বলেছে, পরিবেশবান্ধব বাজি পোড়ানোয় কোনও বাধা নেই। তবে পরিবেশবান্ধব বাজি নামমাত্র। এবছরের দীপাবলি বাজির দাপট ছাড়াই কাটতে চলেছে। অভিষেক এদিন তাঁর টুইটে এই অনুষঙ্গ টেনেই ঠুকেছেন বিজেপিকে। সত্যি সত্যিই বাজি-মুক্ত দীপাবলি কথার মধ্যে যে শ্লেষ আছে তা নজর এড়ায়নি কারও। বিজেপিকেই যেন ক্ষতিকর বাজির সঙ্গে তুলনা করেছেন মুখ্যমন্ত্রীর ভাইপো।

You might also like