Latest News

Abhishek Banerjee: অভিষেকের বাঁ চোখের নীচে অস্ত্রোপচারের ক্ষত, সোমবার হাজিরা দেবেন ইডি দফতরে

দ্য ওয়াল ব্যুরো: গত দু-তিন মাস ধরে বাংলায় গেরুয়া শিবিরে একটা কথা হাওয়ায় ভাসছিল! তা হল, উত্তরপ্রদেশে ভোটটা মিটুক। তারপরই সেন্ট্রাল এজেন্সি জেরা করতে ডাকবে ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)।

কাকতালীয় ভাবে ঘটলও তাই। রবিবাসরীয় দুপুরে দেখা গেল, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee) দিল্লির উদ্দেশে রওনা হচ্ছেন। ডেনিম জিন আর হোয়াইট রিব দেওয়া ফ্রেড পেরির নেভি ব্লু পরা টিশার্টে অভিষেক যখন তাঁর গাড়ি থেকে বিমানবন্দরের গেটে নামেন, তখনও দূর থেকে দেখে বোঝার উপায় ছিল না। সাংবাদিকদের কাছে আসতেই দেখা যায়, তাঁর বাম চোখের নীচটা লাল হয়ে রয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে অভিষেক (Abhishek Banerjee) জানান, তাঁর চোখে অস্ত্রোপচার হয়েছে। ডাক্তাররা চার দিন রেস্ট নিতে বলেছিলেন। কিন্তু তাঁদের কথা না শুনেই দিল্লি যাচ্ছেন তিনি। কাল সোমবার নয়াদিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদরদফতরে তাঁকে তলব করা হয়েছে। সেখানে হাজিরা দেবেন তিনি।

বেআইনি কয়লা কাণ্ডের তদন্ত সূত্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এর আগেও দশ ঘণ্টা জেরা করেছে ইডি। অভিষেক এদিন বোঝাতে চান, এ বার যে তাঁকে ইডি ডেকেছে তা পুরোটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাঁর কথায়, “আমি ইডির এক্তিয়ার নিয়ে দিল্লি হাইকোর্টে মামলা করেছিলাম। ওরা আমাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ডেকেছে। আমি বলেছিলাম, কলকাতায় ইডির অফিস আছে। আমাকে সেখানে ডাকো। দশ বার ডাকলে দশবার যাব।

দিল্লি হাইকোর্টে সেই মামলা তিন মাস রিজার্ভ ছিল। তারপর ১০ তারিখ উত্তরপ্রদেশ ভোটের ফল প্রকাশের পর দিল্লি হাইকোর্টের রায় দিয়ে আমার আবেদন খারিজ করেছে। কাকতালীয় ভাবে এই দুই ঘটনা পর পর ঘটেছে। তবে বিচার ব্যবস্থার প্রতি আমার আস্থা রয়েছে।”

অভিষেক (Abhishek Banerjee) এদিনও দাবি করেন, তাঁর বিরুদ্ধে ১০ পয়সার দুর্নীতিও প্রমাণ করে দেখাতে পারবে না কেন্দ্রীয় এজেন্সি। ডায়মন্ড হারবারের সাংসদের কথায়, “আমরা মাথা উঁছু করে বেঁচে থাকার লোক। বিরোধী শিবিরের আর পাঁচ জনের মতো নয়। মাথা ঝোঁকাব না।”

অভিষেকের পাশাপাশি তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও জেরার জন্য ডেকেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর হাজিরা দেওয়ার কথা ২২ তারিখ।

মোদী বিরোধিতার মুখ হতে এবার ‘দিল্লি চলো’ অভিযানে কেসিআর

You might also like