Latest News

Abhishek Banerjee: বিচার ব্যবস্থায় দু’একজন যোগসাজশে কাজ করছেন, কিছু হলেই সিবিআই: অভিষেক

দ্য ওয়াল ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় সরকারের এক বছর কাটতে না কাটতে এক ডজনেরও বেশি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। গত দু’মাসেই গোটা ছয়েক মামলায় কেন্দ্রীয় এজেন্সিকে তদন্ত ভার দিয়েছে উচ্চ আদালত। যাতে এক প্রকার এই ধারণাই প্রকট হচ্ছে যে বাংলার পুলিশ বা তদন্ত সংস্থার উপর আদালতের ভরসা নেই।

আরও পড়ুন: হাওড়ার চেয়ার কারখানায় ভয়াবহ আগুন! কালো ধোঁয়ায় ঢেকে গেছে গোটা এলাকা

সামগ্রিক এই পরিস্থিতিতে শনিবার হলদিয়ার শ্রমিক সমাবেশ মঞ্চে দাঁড়িয়ে বিচারব্যবস্থা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

এদিন রানিচক ময়দানে আইএনটিটিইউসির সমাবেশে কথা প্রসঙ্গে হলদিয়া পুরসভার বিষয় টানেন অভিষেক (Abhishek Banerjee)। সেই সূত্রে বলেন, “আমার বলতেও লজ্জা লাগে, বিচারব্যবস্থায় একজন দু’জন এমন আছেন যাঁরা যোগসাজশে কাজ করছেন তল্পিবাহক হিসেবে। কিছু হলেই সিবিআই দিয়ে দিচ্ছে। মার্ডার কেসে স্টে (স্থগিতাদেশ) দিয়ে দিচ্ছে, ভাবতে পারেন! আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন। কিন্তু মামলায় স্টে দিতে পারেন না!”

এরপরে অভিষেক আরও আগ্রাসী হয়ে বলেন, তাঁর এ হেন বক্তব্যের জন্য যদি তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় তাহলেও তিনি ভয় পাবেন না। কারণ তিনি সত্যি বলছেন। এবং ভবিষ্যতে আবার বলবেন।

এমনিতে দেশের বিচারব্যবস্থা নিয়ে সামগ্রিক ভাবেই বিরোধী দলগুলোর ক্ষোভ রয়েছে। তাঁরা মনে করেন, নরেন্দ্র মোদীর জমানায় বিচারব্যবস্থা থেকে সমস্ত সাংবিধানিক ব্যবস্থার উপর গেরুয়া নিয়ন্ত্রণ কায়েম হয়েছে। বিশেষ করে দেশের সাংবিধানিক ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলিকে ক্রমশ দুর্বল করে দেওয়া হচ্ছে। কিছু প্রতিষ্ঠানের মাথায় এমন লোকজন বসানো হচ্ছে যাঁরা রাজনৈতিক প্রভুর কথা শুনে কাজ করছেন।

অনেকের মতে, অভিষেকের কথা সেই সুরে হলেও অনেক বেশি নির্দিষ্ট। এবং তৃণমূলের সাধারণ সম্পাদক সরাসরি বিচারব্যবস্থাকে চ্যালেঞ্জ করে বসেছেন বলেই মনে করছেন আইনজীবী মহলের অনেকে। এখন দেখার অভিষেকের এই বক্তব্য নিয়ে কী প্রতিক্রিয়া তৈরি হয়।

You might also like