Latest News

AAP Harbhajan Singh: আরও এক ক্রিকেটার সংসদে! হরভজনকে রাজ্যসভায় চায় আপ

দ্য ওয়াল ব্যুরো: হরভজন সিংকে কি এবার সংসদে দেখা যাবে? সূত্রের খরব, পাঞ্জাব থেকে তাঁকে রাজ্যসভায় (Rajyasabha) পাঠাতে চায় আম আদমি পার্টি (AAP Harbhajan Singh)।

২০২৪-এর ভোটের কথা মাথায় রেখে চার রাজ্যে মন্ত্রিসভা সাজাচ্ছেন মোদী

বুধবারই পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ভগবন্ত মান। তারপরই জানাজানি হয়, পাঞ্জাব থেকে রাজ্যসভার যে আসনগুলি ফাঁকা হতে চলেছে তার একটিতে হরভজনকে প্রার্থী করবে আপ। রাজ্যসভায় এখন আপের সদস্য মাত্র তিন। তা বেড়ে নয় হতে চলেছে। শূন্য হতে যাওয়া আসনগুলির জন্য প্রাথমিক তালিকার এক নম্বরে রয়েছে এই স্পিনারের নাম। ভগবন্ত মানের সঙ্গে বন্ধুর সম্পর্ক হরভজনের। মানই চান বন্ধুকে রাজ্যসভায় পাঠাতে।

AAP Harbhajan Singh

তবে একটি মহল থেকে ক্রীড়ামন্ত্রী করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে তাঁকে কোনও একটি আসন থেকে জিতিয়ে আনতে হবে। কবে রাজ্যসভায় পাঠানোর সম্ভাবনাই বেশি।

সংসদে এখন বিজেপির গৌতম গম্ভীর রয়েছেন। তিনি লোকসভার সদস্য। রাজ্যসভায় এর আগে অনেক ক্রীড়াবিদ সদস্য হয়েছেন। রাষ্ট্রপতির মনোনীত হিসাবে ছিলেন সচিন তেনডুলকর।

জানা গিয়েছে, নানা অঙ্কে হরভজনকে আপ সামনের সারিতে নিয়ে আসতে চায়। হরভজন চনমনে স্বভাবের মানুষ। কথা বলেন ভালো। গোটা দেশ তাঁকে একজন সফল পাঞ্জাবি হিসাবে চেনে। স্পিনার হিসাবে ভারতীয় ক্রিকেটে অনিল কুম্বলের পর হরভজনের ঝুলিতেই আছে সবচেয়ে বেশি উইকেট দখলের রেকর্ড। ইতিমধ্যেই সিদ্ধান্ত হয়েছে, পাঞ্জাবের প্রস্তাবিত স্পোর্টস ইউনির্ভার্সিটির গুরুত্বপূর্ণ পদে বসবেন হরভজন।

aap harbhajan singh

সাফল্যের পাশাপাশি নানা সময়ে বিতর্কেও জড়িয়েছেন হরভজন। তবে সব মিলিয়ে তিনি একজন ইতিবাচক মানুষ হিসাবেই পরিচিত ক্রিটেক এবং ক্রিকেটের বাইরের জগতে। ভগবন্ত মান ও আপের বিপুল জয়ের পর হরভজন টুইট করে শুভেচ্ছা জানান। বলেন, আমার বন্ধু ভগবন্ত মান মুখ্যমন্ত্রী হচ্ছেন জেনে খুশি হয়েছি। আরও খুশি হয়েছি, শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য তিনি ভগৎ সিংয়ের গ্রামকে বেছে নিয়েছেন।

You might also like