Latest News

জলমগ্ন নিউটাউনে অদৃশ্য মৃত্যুফাঁদ, খোলা ম্যানহোলে আড়াইঘণ্টা আটকে রইলেন মহিলা

দ্য ওয়াল ব্যুরো:‌ নিম্নচাপের বৃষ্টি চলছে দিনভর। বিভিন্ন জায়গায় জলও জমেছে। এরইমধ্যে দুর্ঘটনা। নিউটাউনের অভিজাত আবাসনের সামনে খোলা ম্যানহোলে আটকে গেলেন এক মহিলা। আড়াই ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা সম্ভব হলেও অসুস্থ হয়ে পড়লেন তিনি। পায়ে চোট লাগে তাঁর।

মঙ্গলবার দুপুরে নিউটাউনের সাপুরজির আবাসন চত্বরে ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তায় জল জমে থাকার কারণে সাবধানেই হাঁটছিলেন জয়শ্রী রাজচৌধুরী নামে মাঝবয়সি ওই মহিলা। কিন্তু জল জমে থাকায় খোলা ম্যানহোল দেখতে পাননি। ম্যানহোলে পা পড়তেই তিনি পড়ে যান। তাঁকে পড়ে যেতে দেখে সঙ্গে সঙ্গেই উদ্ধার করতে আসেন এলাকার কিছু মানুষ। কিন্তু তাঁরা ব্যর্থ হন। এরপর পুলিশকে খবর দেওয়া হয়।

শুটআউট, ম্যানহোলে মহিলার আড়াই ঘণ্টা আটকে থাকার ঘটনায় নিউটাউনবাসী আতঙ্কিত

টেকনো সিটি থানার পুলিশও ঘটনাস্থলে এসে তাঁকে উদ্ধার করতে পারেনি। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন হিডকোর সিইও দেবাশিস সেন। দীর্ঘক্ষণ চেষ্টা করেও ওই মহিলাকে উদ্ধার করা সম্ভব হচ্ছিল না। জল পাম্প করে তোলার জন্য তিনটি পাম্পও আনা হয়েছিল। কিন্তু দমকলের সেই প্রক্রিয়া ব্যর্থ হয়। শেষে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে খবর দেওয়া হয়। তাঁরা স্ল্যাব কাটার ব্যবহার করে উদ্ধার করেন ওই মহিলাকে। কিন্তু ততক্ষণে অসুস্থ হয়ে পড়েছেন সাপুরজি সংলগ্ন ডিএলএফ হাইটস আবাসনের বাসিন্দা ওই মহিলা। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ম্যানহোল খোলা ছিল বলে অভিযোগ স্থানীয়দের। জল জমে থাকায় খোলা ম্যানহোল তিনি দেখতে পাননি। উদ্ধারের পর তাঁকে চিকিৎসার জন্য বিধাননগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে তাঁকে। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাটি দ্রুত স্থানীয়দের চোখে না পড়লে ওই ম্যানহোলে বড় বিপদ ঘটতে পারত।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like