Latest News

জলপাইগুড়িতে কলেজ মাঠে উঠছে বহুতল, বৃহস্পতিবার রাত থেকে অনশনে পড়ুয়ারা

দ্য ওয়াল ব্যুরো, জলপাইগুড়ি: কলেজ পড়ুয়াদের খেলার মাঠ দখল করে তৈরি হচ্ছে আবাসন। ঘটনার কথা জানাজানি হতেই জোর চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে জলপাইগুড়িতে (Jalpaiguri)। জানা গেছে, কাজ বন্ধ করার দাবিতে আন্দোলনেও নেমেছেন জলপাইগুড়ি ফার্মেসি কলেজের পড়ুয়ারা (students)। এমনকি গতকাল রাত থেকে অনশনও (hunger strike) শুরু হয়েছে।

অভিযোগ, তাঁদের খেলার মাঠ দখল করে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজের চিকিৎসক ও স্টাফদের জন্য আবাসন (multi-storied building) তৈরি হচ্ছে। এই কথা জানতে পারা মাত্রই কাজ বন্ধ করে দিয়ে মঙ্গলবার দুপুর থেকে আন্দোলন শুরু হয়। খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে এলাকায় আসে পুলিশ। কিন্তু সামাল দেওয়া তো দূরের কথা, পুলিশ আসার পর সেখানকার পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। শুক্রবার তাঁদের আন্দোলন চতুর্থ দিনে পা রাখল।

অপরদিকে সরকারি কাজে বাধাদান করা হয়েছে এই অভিযোগ তুলে বুধবার থানায় লিখিত অভিযোগ দায়ের করে ওই নির্মান সংস্থা। পাশাপাশি তাঁদের মাঠ দখল হয়ে যাচ্ছে, এমন অভিযোগ তুলে অবিলম্বে এই ঘটনায় হস্তক্ষেপ চেয়ে মহকুমা শাসকের দ্বারস্থ হন পড়ুয়ারা। শুধু তাই নয়, বৃহস্পতিবার রাত থেকে অনশনও শুরু করেছেন কলেজ পড়ুয়াদের একাংশ।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, নরেন্দ্রপুরে গ্রেফতার প্রেমিক

ফার্মেসি কলেজের এক পড়ুয়া বলেছেন, ‘এই মাঠটি তাঁদের কলেজের অধীনে। এই মাঠটি থাকার ফলেই কলেজ সরকারি অনুদান পায়। এবার সেখানে যদি আবাসন তৈরি হয়, তাহলে অনুদান আসা বন্ধ হয়ে যাবে। জলপাইগুড়ি শহরে আরও অনেক ফাঁকা জমি পড়ে রয়েছে। প্রয়োজনে সেখানে আবাসন তৈরি হোক। এছাড়াও মাঠটিতে খেলাধুলাও করি। সেখানে কোয়ার্টার হলে আমরা কোথায় যাব!’

এই ঘটনায় জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানিয়েছেন, নির্মানকারী সংস্থা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগের ভিত্তিতে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ সরকারি কাজে বাধাদান এই অভিযোগ মামলা রুজু করেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

You might also like