Latest News

লটারিতে দামি গাড়ি জেতার লোভ দেখিয়ে প্রতারণা! গ্রেফতার ক্যারাটে প্রশিক্ষক

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা: লটারিতে দামি গাড়ি জেতার লোভ দেখিয়ে বৃদ্ধার কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে ছিল একটি প্রতারণা চক্র (Cyber Fraud)। সেই ঘটনার তদন্তে নেমে এক ক্যারাটে প্রশিক্ষককে (Karate Coach Arrest) গ্রেফতার করল পুলিশ।

পুলিশ সূত্রে জানাগিয়েছে, ২০২১ সালের এপ্রিল মাসে বাগুইহাটি এলাকার বাসিন্দা ৭০ বছরের অজয় কুমার ঘোষ বিধাননগর সাইবার ক্রাইম থানায় একটি প্রতারণা অভিযোগ দায়ের করেছিলেন। সেখানে অজয়বাবু জানিয়েছিলেন, একটি অনআইন শপিং অ্যাপের নাম করে এক ব্যক্তি তাঁকে ফোন করেছিল। সেখানে অজয়বাবুকে জানানো হয়, তিনি নাকি একটি দামি গাড়ি লটারিতে জিতেছেন। গাড়িটি নিতে গেলে রোড ট্যাক্স, ইন্সুরেন্স জন্য টাকা দিতে হবে। বৃদ্ধও ওই ব্যক্তির কথায় রাজি হয়ে যান। ব্যাঙ্ক থেকে দাবি করা টাকা অনলাইনে পেমেন্ট করতে গেলে বৃদ্ধের অ্যাকাউন্টে মোট ১৫ লক্ষ ৪ হাজার ৭২০ টাকা হাতিয়ে নেওয়া হয়।

স্ত্রীর নামে বড়সড় বিমা, টাকার লোভে সাজানো ‘গাড়ি দুর্ঘটনা’য় বৌকে মেরেই ফেলল যুবক

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। সেখানে তারা জানতে পারে, হাওড়া এলাকার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্টে ওই টাকা পৌঁছেছে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার পর পুলিশ জানতে পারে ওই অ্যাকাউন্ট একটি আন্তর্জাতিক স্তরের ক্যারাটে খেলোয়াড়ের। সেই খেলোয়াড়ের সঙ্গে যোগযোগ করলে আরও অবাক করা তথ্য উঠে আসে পুলিশের হাতে।

ওই খেলোয়াড় লিখিতভাবে জানায়, তাঁর ক্যারাটে প্রশিক্ষক মহম্মদ নাসিরউদ্দিন খান তাঁকে খেলার স্পন্সর জোগাড় করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তাঁর নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে সেই অ্যাকাউন্ট নিজে ব্যবহার করেছে।

এরপরেই নাসিরউদ্দিনের খোঁজ করতে থাকে পুলিশ। কয়েকবার ওই ক্যারাটে কোচের খোঁজ মিললেও নাগাল পেতে বেশ অসুবিধা পড়তে হয়। বারবার পুলিশের হাত ফসকে পালিয়ে যাচ্ছিল অভিযুক্ত নাসিরউদ্দিন। পরে গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে হাওড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের পাসবই এবং ডেবিট কার্ড উদ্ধার করেছে পুলিশ।

পুলিশের অনুমান, নাসিরউদ্দিন কোনও আন্তঃরাজ্য প্রতারণা চক্রের সঙ্গে জড়িত। প্রতারণার টাকা সেই চক্রের কাছে পৌঁছে দেওয়ার মিডিল ম্যান হিসাবে কাজ করে। এই চক্রের মূল পান্ডার নাগাল পেতে নাসিরউদ্দিনকে জেরা করছে বিধাননগর সাইবার ক্রাইম থানা।

You might also like