Latest News

চেন, ব্রেক, সিট নেই তবু নাম তার সাইকেল! তাক লাগিয়ে গিনেস রেকর্ডের মুখে সবংয়ের দেবেন

দ্য ওয়াল ব্যুরো: নানান অবাক কাণ্ড ঘটিয়ে মাঝে মধ্যেই বিশ্বকে তাক লাগিয়ে দেওয়া মানুষের সংখ্যা কম নয়। এবার সেই তালিকায় উঠে এল চেন ছাড়া সাইকেল! শুনতে অবাক লাগলেও এমন কাণ্ড ঘটেছে পশ্চিম মেদিনীপুরের সবংয়ে। শুধু চেন ছাড়া সাইকেল নয়, সেই সাইকেলে নেই ব্রেক ও বসার সিটও!

সাইক্লিস্ট দেবেন্দ্রনাথ বেরা ওরফে দেবেনের কীর্তিতে হতবাক গ্রামবাসী। সেই অদ্ভুত সাইকেল চালাতে প্ৰয়োজন দুটি শক্ত সমর্থ হাতের। শুধু হাতের ওপর ভর করেই দেবেন্দ্রনাথ পাড়ি দিলেন সাড়ে তেত্রিশ কিলোমিটার পথ।

এই সাড়ে তেত্রিশ কিলোমিটার পথ দেবেন্দ্র পাড় করলেন মাত্র তিন ঘণ্টায়। ডেবরার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী হুমায়ুন কবিরের উপস্থিতিতে রবিবার বেরিয়ে পড়েন দেবেন্দ্র। ডেবরার বালিচক থেকে রওনা দেন তিনি। গন্তব্য সবংয়ের দশগ্রাম। তাঁর এই অদ্ভুত কীর্তির সাক্ষী থাকলেন গিনেস বুকের প্রতিনিধিরা। তাঁদের সামনেই এই অসামান্য অধ্যায় শেষ করলেন দেবেন্দ্রনাথ বেরা।

এই অবাক করা কাণ্ডে উপস্থিত ছিলেন রাজ্যের কারিগরি শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী হুমায়ুন কবীর। এইরকম প্রতিভা সামনে আসায় খুশি তিনি।

সবংয়ের দেবেন্দ্রনাথ বেরা একজন পরিচিত সাইক্লিস্ট। এদিন চেন ছাড়া সাইকেল চালিয়ে তিনি সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। তাঁকে দেখতে এই দীর্ঘ রাস্তার দু’ধারে ভিড় জমিয়েছিল এলাকার মানুষ। তবে শুধু তাই নয়, সাইকেল নিয়ে কমপক্ষে ২১ রকমের খেলা দেখাতে পারেন তিনি। তাঁর প্রধান নেশা এই সাইকেল। তা নিয়েই সারা দেশ ঘুরে এসেছেন। তবে এবার যে অসাধ্য সাধন করলেন তাতে তাঁর নাম গিনেস বুকে ওঠা স্রেফ সময়ের অপেক্ষা!

You might also like