Latest News

অনুব্রত গরু পাচার মামলায় গ্রেফতার, এদিকে বাড়ির দুয়ারে হাজির একলা গরু! হেসে গড়াচ্ছেন সবাই

দ্য ওয়াল ব্যুরো: আজ সকালেই বীরভূম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) গ্রেফতার করেছে সিবিআই (CBI)। গরুপাচার মামলায় (Cow Smuggling Case) বহু দিন ধরেই অভিযুক্ত ছিলেন তিনি। আজ তাঁকে গ্রেফতার করে নিয়ে চলে যাওয়ার পরে ফাঁকা বাড়ির সামনে কোথা থেকে যেন এসে হাজির হয় একটি গরু। সেই ছবি প্রকাশ্যে আসার পরেই হাসির রোল নেট দুনিয়ায়।

আজ সকালে রীতিমতো হইহই কাণ্ড হয় বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রতের বাড়িতে। প্রায় একশো সিআরপিএফ জওয়ানকে নিয়ে বাড়িতে প্রবেশ করেন সিবিআই আধিকারিকরা। কেষ্টর বাড়ি ঘিরে ফেলেন জওয়নারা। বহু সাধারণ মানুষ ভিড় করেন সেখানে। এর পরে অনুব্রতকে আটক করেন তাঁকে বোলপুর থেকে দুর্গাপুরে নিয়ে চলে যান তদন্তকারী আধিকারিকরা। সবাই চলে যাওয়ার পরে বাড়ির চত্বর খালি হতেই দেখা যায় একটি গরু দাঁড়িয়ে আছে অনুব্রতর দরজার ঠিক সামনে।

এই দেখে বিরোধীরা খোঁচা দিতে ছাড়েননি, ‘গরুটি হয়তো চোরকে খুঁজতে এসেছে! ক্ষোভ দেখাতে এসেছে!’ প্রসঙ্গত, এদিন অনুব্রতর গ্রেফতারির পরেই দিকে দিকে নানা ব্যঙ্গকৌতুক শুরু হয়। একটি ভিডিওয় দেখা যায়, একটি টোটোতে করে প্রচার করা হচ্ছে, ‘আপনারা আপনাদের গরুগুলি ছেড়ে রাখতে পারেন, গরুচোর এখন জেলে।’

এদিন অনুব্রতকে নিয়ে আসানসোলে পৌঁছনোর আগে থেকেই আদালত চত্বরে সকাল থেকেই ভিড় করে ছিলেন বাম এবং বিজেপি কর্মী সমর্থকরা। অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর তাঁদের মধ্যে উৎসবের আমেজ। কেষ্টকে আদালতে তোলার মুখে ‘চোর চোর’ বলে স্লোগানও দেন তাঁরা। ভিড়ের মধ্যে থেকে আওয়াজ ওঠে, ‘চোর চোর চোট্টা, বীরভূমের কেষ্টটা’। অনুব্রত মণ্ডল অবশ্য মুখে কুলুপ এঁটে ছিলেন বরাবরই।

আদালতে অনুব্রতকে দেখেই বিক্ষোভ যেন আলাদা মাত্রা পায়। স্লোগানের ঝাঁঝ বেড়ে যায়। পা থেকে জুতো খুলে কেউ কেউ অনুব্রতর দিকে তাক করেন। এছাড়া কেষ্ট মণ্ডলের দিকে নকুলদানাও ছুড়ে দেওয়া হয় বলে খবর।

অনুব্রতকে জুতো দেখতে হল আসানসোলে! কোর্টে ঢোকার মুখে বিব্রত কেষ্ট

You might also like