Latest News

কচুবেড়িয়ায় জলের তোড়ে উল্টোল ট্রলার! জাওয়াদ-ধাক্কা গঙ্গাসাগর মেলার প্রস্তুতিতে

দ্য ওয়াল ব্যুরো: গঙ্গাসাগর মেলা উপলক্ষে জোর কদমে কাজ চলছিল সাগরে। তার মধ্যে হঠাৎ জাওয়াদের কোপ! জলের তোড়ে মুড়িগঙ্গা নদীতে উল্টে গেল এক পণ্যবাহী ট্রলার। গঙ্গাসাগরের কচুবেড়িয়া ভেসেল ঘাটের কাছেই নোঙর বাঁধা ছিল সেটি।

জানা যায়, গঙ্গাসাগর মেলার জন্য অস্থায়ী ইলেকট্রিক পোস্ট মজুত ছিল সেই ট্রলারে। জাওয়াদের প্রভাবে জলোচ্ছ্বাস ক্রমশই বাড়ছিল। শনিবার রাতেই পণ্য বোঝাই সেই ট্রলার নদীতে ডুবে যায়। সকাল হতেই চাঞ্চল্য ছড়ায় নদীঘাটে। তবে ঘটনায় কোনও হতাহতের খবর নেই। নৌকায় থাকা চারজনকে সাগর থানার পুলিশ উদ্ধার করেছে বলে জানা যায়।

স্থানীয় পুলিশ সূত্রে খবর, ইলেকট্রিক পোস্ট বোঝাই একটি বাসকে টেনে নিয়ে এসেছিল ওই ট্রলারটি। তারপর রাতেই নোঙর ফেলেছিল। এরপর জাওয়াদের প্রভাবে নদীতে জলোচ্ছ্বাস আসার কারণে ট্রলারটি একটি অস্থায়ী জেটিতে উঠে যায়। তারপর তালা ভেঙে ট্রলারে জল ঢুকে ভারী হয়ে সেটি নদীতে ডুবে যায় বলে খবর।

রবিবার সকালে উদ্ধারকারী দল গিয়ে ট্রলারটিকে আবার জল থেকে তোলে।

গঙ্গাসাগর মেলার প্রস্তুতির মুখে একের পর এক ক্ষতি হয়েই চলেছে। অন্যদিকে আবহাওয়া খারাপ হওয়ার কারণে শনিবার রাতে জলোচ্ছ্বাসের এতটাই বেড়ে যায়, যে কয়েক লক্ষ টাকার বাঁশ ভেসে যায় নদীতে। বিপুল ক্ষতিগ্রস্ত হন দোকানদাররা।

জাওয়াদের প্রকোপ শেষ না হলে গঙ্গাসাগর মেলার প্রস্তুতিতে আবারও হাত দেবেন কিনা সে নিয়ে রীতিমত আশঙ্কায় স্থানীয় ব্যবসায়ীরা।

You might also like