Latest News

অক্সিজেনের তীব্র সংকট এবার গোয়ায়! সবচেয়ে বড় হাসপাতালে চার দিনে মৃত ৭৪

দ্য ওয়াল ব্যুরো: কোভিডের প্রথম পর্বে গোয়াকে সে ভাবে ছুঁতে পারেনি কোভিড। কিন্তু দ্বিতীয় পর্বে ভয়াবহ অবস্থা তৈরি হয়েছে সমুদ্র তীরে ছোট্ট রাজ্যটিতে। অক্সিজেন সঙ্কট ভয়াবহ জায়গায় পৌঁছেছে গোয়ায়। গত চারদিনে গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেনের অভাবে গত ৭৪ জনের মৃত্যু হয়েছে। এটিই এখানকার সবচেয়ে বড় হাসপাতাল।

মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ জনের। বেশিরভাগ মৃত্যু রাত ২টো থেকে ভোর ৬টার মধ্যে হয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবার একদিনে মৃত্যু হয়েছে ১৩ জনের। বৃহস্পতিবার মৃত্যু হয়েছে ১৫ জনের। বুধবার ২১ জন প্রাণ হারিয়েছেন। আর মঙ্গলবার মৃত্যু হয়েছে ২৬ জনের, যা গোয়া মেডিক্যাল কলেজের ভয়াবহ অবস্থা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে।

অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর কথা বম্বে হাইকোর্টের গোয়া বেঞ্চের সামনে স্বীকার করেছে গোয়া সরকার। পরিস্থিতি যখন এমনই তখন গোয়ায় অক্সিজেন সরবরাহ অবিলম্বে বাড়াতে কেন্দ্রকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেখানে বলা হয়েছে, গোয়ায় সংক্রমণের হার অত্যন্ত বেশি। তাই সেখানে অক্সিজেন দ্রুত পাঠানো হোক। হাইকোর্ট বলেছে, সবচেয়ে দুঃখের বিষয় বেশিরভাগ মৃত্যু হয়েছে গভীর রাত থেকে ভোরের মধ্যে। গোয়া সরকারকে দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছে বেঞ্চ।

ভারতে এখনও ভয়ঙ্কর করোনা পরিস্থিতি। দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লক্ষ ছুঁইছুঁই। দৈনিক মৃতের সংখ্যাও ৪ হাজারের নীচে নামেনি। তবে গতকালের তুলনায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা সামান্য কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৪০ লক্ষ ৪৬ হাজার ৮০৯ জন।

You might also like