Latest News

নকল লাইসেন্স দেখিয়ে ১০ বছর প্র্যাকটিস, মুম্বইতে গ্রেফতার ‘জাল’ আইনজীবী

দ্য ওয়াল ব্যুরো: ভুয়ো লাইসেন্স (fake license) দেখিয়ে বছরের পর বছর ধরে ওকালতি (lawyer) করার অভিযোগে গ্রেফতার (arrested) করা হল ৭২ বছর বয়সি এক মহিলাকে।

অভিযুক্তের নাম মন্দাকিনী কাশীনাথ সোহিনী। তিনি মুম্বইয়ের (Mumbai) বান্দ্রার পালি হিলের বাসিন্দা। পুলিশ জানিয়েছে, গত এক দশকেরও বেশি সময় ধরে নকল আইনজীবীর লাইসেন্স দেখিয়েই উকিল হিসাবে কাজ করে আসছিলেন ওই মহিলা। প্রতিবারই মক্কেলদের হয়ে আইনজীবী হিসেবে কাজ করার সময় আদালতে জাল ওকালতনামা জমা দিতেন তিনি, জানিয়েছে পুলিশ।

জানা গেছে, গত জুলাই মাসেই সোহিনীর আইনজীবীর লাইসেন্স ভুয়ো বলে দাবি জানিয়ে তা চ্যালেঞ্জ করে এফআইআর দায়ের করেন বরিভলি আদালতের আইনজীবী আকবরআলি মহম্মদ খান। তিনি আরও জানান, সেই ভুয়ো লাইসেন্স ব্যবহার করেই গত এক দশকেরও বেশি সময় মুম্বাইয়ের পারিবারিক আদালত সহ বিভিন্ন জায়গায় অবৈধভাবে আইনজীবী হিসেবে কাজ করে আসছেন সোহিনী। সেই মামলাতেই গত শনিবার নিজের আধার কার্ড এবং ওকালতনামা নিয়ে থানায় যান সোহিনী। এরপর তাঁর যাবতীয় তথ্য ভেরিফিকেশনের জন্য মহারাষ্ট্র এবং গোয়ার বার কাউন্সিলের পাঠায় পুলিশ।

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সোহিনী। তাঁর দাবি, তার লাইসেন্স নকল নয়। ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

২৫ কোটি লটারিতে জিতল অটোচালক, ‘ভগবান যাঁকে দেয়…’

You might also like