Latest News

৬২ বছরে তরতরিয়ে পাহাড়ে উঠলেন বেঙ্গালুরুর মহিলা! অবিশ্বাস্য শিখর জয়, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: বয়স তার নিয়মে বেড়ে যায়। কিন্তু মন তো চিরসবুজ। তরতাজা মনের কাছে বয়স শুধুই একটা সংখ্যামাত্র। সেই কথাই আরও একবার প্রমাণ করে দিলেন বেঙ্গালুরুর নাগরত্নাম্মা (Old woman)। ৬২ বছর বয়সে পাহাড়ে চড়লেন তিনি। পার্শ্ববর্তী রাজ্যের দ্বিতীয় সর্বোচ্চ শৃঙ্গে উঠলেন তরতরিয়ে (Trek)। ভরসা কেবল মনের জোরটুকুই।

মায়াবতীকে নিয়ে অমিত শাহ’র উল্টো সুর, কী বলেছেন, কেন বলেছেন স্বরাষ্ট্র মন্ত্রী?

কেরলের (Kerala) দ্বিতীয় সর্বোচ্চ শৃঙ্গ অগস্ত্যরকুদামের শিখরে উঠেছেন নাগরত্নাম্মা। গত ১৬ ফেব্রুয়ারি তিরুবনন্তপুরমের ওই পর্বতশৃঙ্গে পা রেখেছেন তিনি। তাঁর পাহাড়চড়ার সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা তা দেখে আপ্লুত।

ভিডিওটি দেখুন এই লিঙ্কে ক্লিক করে 

ভিডিওতে দেখা যাচ্ছে শাড়ি পরেই পাহাড়ে উঠছেন নাগরত্নাম্মা। দড়ি ধরে হাসতে হাসতে পাহাড় চড়ার সে কী আনন্দ! বৃদ্ধার মুখে একরাশ তৃপ্তি। তিনি যে ট্রেকে অংশ নিয়েছিলেন সেটি সহ্যাদ্রি পর্বতের অন্যতম কঠিন ট্রেক। কর্নাটকের বাইরে এটাই ছিল তাঁর প্রথম ট্রেক। তিনি বলেছেন, গত ৪০ বছর ধরে তিনি সংসারের কাজে ব্যস্ত ছিলেন। এখন তাঁর ছেলেমেয়েরা বড় হয়ে গেছেন, এবার তাই নিজের অপূর্ণ সাধ পূরণের জন্য পা বাড়িয়েছেন নাগরত্নাম্মা। ট্রেকারদের কাছে ৬২ বছরের এই বৃদ্ধা অনুপ্রেরণা হয়ে রইলেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like