Latest News

৫ জি প্রযুক্তি: ২০ থেকে কমে জুহির ক্ষতিপূরণ ২ লাখ! তবে কী শর্তে?       

দ্য ওয়াল ব্যুরো: দেশে ৫জি প্রযুক্তি (5g technology) চালুর বিরুদ্ধে অভিনেত্রী জুহি চাওলার (juhi chawla) পিটিশনের ব্যাপারে ২০  লাখ টাকা জরিমানা (fine) ধার্য্য করেছিল দিল্লি হাইকোর্ট (delhi high court)। আজ হাইকোর্ট জুহির পিটিশন খারিজ করে দিয়ে অবশ্য শর্তসাপেক্ষে জরিমানার অঙ্ক কমিয়ে ২  লাখ টাকা করতে রাজি হল। শর্ত (condition) হল, জুহিকে জনস্বার্থে (public interest) কিছু কাজ করতে হবে। জুহির কৌঁসুলি সলমন খুরশিদ আদালতের  শর্তে সম্মতি জানিয়েছেন।

গত বছর অভিনেত্রী তথা পরিবেশপ্রেমী জুহি ৫জি প্রযুক্তি চালুর বিরুদ্ধে মামলা দায়ের করে সওয়াল করেন, এই প্রযুক্তির ফলে রেডিওফ্রিকোয়েন্সি রেডিয়েশন এখনকার থেকে ১০ থেকে ১০০ গুণ বেড়়ে যাবে, যাতে বিরাট ক্ষতি হবে মানুষের, পশুপাখীদের।

আজ বিচারপতি বিপিন সঙ্ঘী ও বিচারপতি জশমিত সিংয়ের বেঞ্চ দিল্লি স্টেট লিগাল সার্ভিস অথরিটির সচিবকে  নোটিস দিয়ে জুহির আবেদনের ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চেয়ে ২৭ জানুয়ারি পরের শুনানির দিন ঠিক করে। জুহির আইনজীবী জানান, জরিমানার অঙ্ক কমানো হোক। তখন বেঞ্চ জানায়, তারা একটাই শর্তে রাজি হতে পারে। জুহির ক্ষতিপূরণ পুরোপুরি মকুব হবে না। ২০ লাখ থেকে কমে ২ লাখ করা হতে পারে। কিন্তু শর্ত মানতে হবে। আপনার মক্কেল সেলেব্রিটি, জনসমক্ষে ভাল ভাবমূর্তি  আছে, তাঁর জনসেবায় কিছু করা উচিত। ওনার ইমেজকে সমাজের কাজে লাগানো যেতে পারে। উনি কি রাজি  হবেন? উনি লিগাল সার্ভিস অথরিটির হয়ে কিছু করতে  পারেন, তাদের প্রচার করতে পারেন। খুরশিদ বলেন, এটা তাঁর  মক্কেলের সম্মানের ব্যাপার হবে। তবে তিনি এ ব্যাপারে জুহির মতামত জেনে জানাবেন। কিছুক্ষণ  বাদেই তিনি বেঞ্চকে জানান, অভিনেত্রী আদালতের কাছে এমন প্রস্তাবের জন্য কৃতজ্ঞ থাকবেন। তিনি সম্মতি দিয়েছেন।

 

You might also like