Latest News

কলকাতায় ৫ দিন বন্ধ মদের দোকান, পানশালা! কোন কোন দিন, জেনে নিন

দ্য ওয়াল ব্যুরো: পার্ক স্ট্রিটে এবং শহরের আরও নানা প্রান্তে যেখানে যত পানশালা (bars) আছে, মদের দোকান আছে, সেগুলি সবই বন্ধ থাকবে আগামী সপ্তাহের ৫ দিন। ২৮ সেপ্টেম্বর সন্ধে সাড়ে ছ’টা থেকে ৩০ সেপ্টেম্বর সন্ধে ৭টা পর্যন্ত একটানা বন্ধ থাকবে মদের দোকান। এর পরে অক্টোবরের ২ তারিখে গান্ধী-জয়ন্তী উপলক্ষে বন্ধ থাকবে সব দোকান। তার পরে ৩ তারিখেও ভবানীপুরের উপনির্বাচনের ফলাফল উপলক্ষে বন্ধ থাকবে ওই এলাকার সব দোকান।

এই ৫ দিনের মধ্যে একমাত্র ২ তারিখ খোলা থাকবে পানশালাগুলি। সেটাই শহরের সুরাপ্রেমীদের একমাত্র আশার আলো এই ৫ দিনে। মনে করা হচ্ছে এই দিন ভিড় বাড়বে সে সব জায়গায়। এছাড়াও ১ তারিখে ভিড় উপচে পড়তে পারে দোকানগুলিতে।

দিলীপকে ভেড়া বললেন অনুব্রত, সুকান্তর জন্যও নতুন উপমা

সরকারি নির্দেশিকা জানাচ্ছে, নিউমার্কেট, পার্কস্ট্রিট, কালীঘাট, ভবানীপুর, আলিপুর, চেতলা, ওয়াটগঞ্জ– এই সমস্ত এলাকায় যত বার আছে, সে সব বন্ধ রাখতে হবে নিয়ম মেনে। উত্তর কলকাতার সমস্ত এলাকার সমস্ত বারের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

ইলেকশন কমিশন আবার বলছে, উপনির্বাচন, গণনা ও ফলাফল প্রকাশের ৪৮ ঘণ্টা অবধি কোনও দোকান খোলা যাবে না ভবানীপুর বিধানসভায়। ফলে সব মিলিয়ে দিন পাঁচেকের ‘ধাক্কা’ বলেই মনে করছেন সকলে।

পূর্ব ভারতের হোটেল এবং রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সুদেশ পোদ্দার জানিয়েছেন, এই নির্দেশিকায় মদের ব্যবসা বড় সমস্যায় পড়বে। তবে নিয়ম মানতেই হবে, কিছু করার নেই বলেও জানিয়েছেন তিনি।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like