Latest News

ভাঙল সব রেকর্ড, রাজ্যে এক দিনে সংক্রামিত ৪৩৯৮, ভোট-মরসুমে কোভিড বাড়ছে হু হু করে

দ্য ওয়াল ব্যুরো: আশঙ্কা ছিলই। ছিল সতর্কতাও। ভোট মরসুমে করোনার ঊর্ধ্বগামী গ্রাফ চোখ রাঙাচ্ছিল বারবারই। এবার যেন তার সীমা ছাড়াতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ পৌঁছে গেল প্রায় সাড়ে চার হাজারে! মৃত্যু হল দশ জনের।

আজ, শনিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩৯৮ জন। ফলে বাংলায় মোট কোভিড আক্রান্ত হওয়ার সংখ্যা দাঁড়াল ছ’লক্ষ ১০ হাজার ৪৯৮ জনে। কোভিড সক্রিয় রোগীর সংখ্যা একলাফে বেড়ে পৌঁছেছে প্রায় ২৪ হাজারে।

ইতিমধ্যেই সরকারি ও বেসরকারি হাসপাতাল গুলোকে কোভিড মোকাবিলায় চূড়ান্ত প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছে নবান্ন। গত বছর অক্টোবর মাসে করোনা মোকাবিলায় হাসপাতালগুলিকে যে ভূমিকা নিতে দেখা গেছে, সেই ভূমিকাই ফের নেওয়ার কথা বলে হয়েছে। বেড বাড়ানো থেকে শুরু করে, আলাদা বিভাগ করা, অক্সিজেনের জোগান– সমস্তটাই প্রস্তুত করতে বলা হয়েছে।

এর পাশাপাশি, ৫০% সরকারি কর্মচারীদের হাজিরার অর্ডার থাকলেও তাতে গত কয়েক মাসে একটু শিথিলতা দেখা গেছিল। এবার ফের পুরোপুরি ৫০% হাজিরার সেই পুরনো অর্ডার কড়া ভাবে বলবৎ করতে চলেছে রাজ্য। এ জন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি দফতর অর্ডারও জারি করছে।

এদিন দেখা গেছে, কলকাতায় একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা এগারো’শ পেরিয়েছে। এর পরেই উত্তর চব্বিশ পরগনা। এই জেলায় চব্বিশ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১০৪৭ জন। যে দশ জন মারা গিয়েছেন তাঁদের মধ্যে ৫ জনই উত্তর ২৪ পরগনার। তিন জন কলকাতা ও একজন করে দক্ষিণ ২৪ পরগনা এবং বীরভূমের বাসিন্দা।

You might also like