Latest News

মুম্বইতে ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণ বাড়ল ৪৬ শতাংশ, উদ্বেগ

দ্য ওয়াল ব্যুরো : বৃহস্পতিবার বিকালে জানা গেল, গত ২৪ ঘণ্টায় বাণিজ্যনগরী মুম্বইতে (Mumbai) কোভিডে আক্রান্ত (Covid Infection) হয়েছেন ৩৬৭১ জন। আগের দিনের তুলনায় সংক্রমণ বেড়েছে ৪৬ শতাংশ। এই পরিস্থিতিতে অনেকেই আশঙ্কা করছেন, শীঘ্র দেশে আসতে পারে কোভিডের থার্ড ওয়েভ। বিশেষত ওমিক্রন নামে কোভিডের নতুন ভ্যারিয়ান্ট দেশে ছড়িয়ে পড়ায় উদ্বেগ বেড়েছে। গত সপ্তাহের শুক্রবার মুম্বইতে আক্রান্ত হয়েছিলেন ৬৮৩ জন। এক সপ্তাহে শহরে সংক্রমণ বেড়েছে প্রায় পাঁচগুণ।

বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে রাজ্যের কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠক করেন। ওমিক্রনের জন্যই মুম্বইতে সংক্রমণ এত বেড়েছে কিনা, তা নিয়ে আলোচনা হয়। অতিমহামারী শুরু হওয়ার পর থেকে মহারাষ্ট্রে কোভিডে আক্রান্ত হয়েছেন ৬৬ লক্ষ ৬৫ হাজার ৩৮৬। ভারতের আর কোনও রাজ্যে সংক্রমণ এত ছড়ায়নি। মুম্বইতে এখন ‘টেস্ট ট্রেস অ্যান্ড ট্রিট’-এর ওপরে জোর দিচ্ছে প্রশাসন। অর্থাৎ পরীক্ষার মাধ্যমে কোভিড রোগীদের খুঁজে বার করা হচ্ছে। তারপর তাঁদের চিকিৎসা করা হচ্ছে। স্বাস্থ্যকর্মীরা তিনটি শিফটে ২৪ ঘণ্টা কাজ করছেন।

মুম্বই পুরসভা জানিয়েছে, নতুন করে যাঁরা কোভিডে আক্রান্ত হয়েছেন, তাঁদের ৯০ শতাংশের দেহে কোনও উপসর্গ নেই। সরকার ইতিমধ্যেই নববর্ষের উৎসব নিষিদ্ধ করেছে। তা সত্ত্বেও মুম্বইয়ের রাস্তায় দেখা গিয়েছে বিরাট ভিড়।

You might also like