Latest News

হাওড়া স্টেশনে উদ্ধার ৩৫ লক্ষ টাকা! আটক মধ্যপ্রদেশের যুবক, তদন্তে আয়কর দফতর

দ্য ওয়াল ব্যুরো: চম্বল এক্সপ্রেস এসে দাঁড়িয়েছে হাওড়া স্টেশনে। সেই ট্রেন থেকে এক ব্যক্তি নেমে স্টেশনের বাইরে যাওয়ার পথ ধরেন। কিন্তু তাঁকে আটকে দেয় রেল পুলিশ (RPF)। চলে জিজ্ঞাসাবাদ, তার পরেই সঙ্গে আনা তাঁর ব্যাগ তল্লাশি চালায় পুলিশ। ব্যাগের চেন খুলতেই পুলিশ স্তম্ভিত হয়ে পড়ে। দেখা যায়, ব্যাগের মধ্যে রাশি রাশি টাকা (Money Recovery From Howrah Station)!

কোথা থেকে এল এই টাকা? কোথায় নিয়ে যাওয়া হচ্ছে? এমন নানান প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেনি ওই ব্যক্তি। ফলে তাঁকে আটক করা হয়, বাজেয়াপ্ত করা হয় সব টাকা। আরপিএফ সূত্রে খবর, টাকার পরিমাণ কম নয়, প্রায় ৩৫ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গোপন সূত্রে খবর পেয়ে এদিন ওই ব্যক্তিকে স্টেশন থেকে বেরোনোর মুখে আটকায় রেল পুলিশ। জানা গেছে, ওই ব্যক্তির নাম রাজকুমার সোনি। বছর বাহান্নর ওই ব্যক্তি মধ্যপ্রদেশের জব্বলপুরে বাসিন্দা। তবে রেল পুলিশের জেরার মুখে এই বিপুল পরিমাণ টাকা সম্পর্কে কোনও যথাযথ তথ্য ডিতে পারেননি রাজকুমার।

এমনকি আয়কর দফতরের (IT Department) প্রশ্নের জবাবেও বলতে গেলে নিশ্চুপ ছিলেন রাজকুমার। এই ৩৫ লক্ষ টাকা আয়কর দফতরের হাতে তুলে দেয় রেল পুলিশ। পাশাপাশি রাজকুমারকে আটক করা হয়। ঘটনার তদন্ত শুরু করেছে আয়কর বিভাগের আধিকারিকরা। এই টাকা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কেন আনা হয়েছে, এর পেছনে আর কারা কারা জড়িত সবই খতিয়ে দেখা হচ্ছে। এমনকি এই টাকার পেছনে হাওলার যোগ আছে কিনা তাও আতশ কাচের নীচে রাখছে আয়কর দফতর।

স্বামী জেলে, মহিলার পাশে দাঁড়ানোর নামে কুপ্রস্তাব দিল চুঁচুড়ার সরকারি উকিল!

You might also like