Latest News

ইডি কেন, সম্পত্তি মামলায় হাইকোর্টে আপিল ববি-জ্যোতিপ্রিয়-অরূপের

দ্য ওয়াল ব্যুরো: ১৯ জন নেতা মন্ত্রীর সম্পত্তি মামলায় ইডিকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট (Kolkata Highcourt)। এবার সেই রায়কে পুনর্বিবেচনার দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের তিন মন্ত্রী (3 ministers)। ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক ও অরূপ রায়।

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে জেলে। সেই পরিবেশেই গত সোমবার আয়ের অতিরিক্ত সম্পত্তি মামলায় (Property Case) কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই নির্দেশকেই পুনর্বিবেচনার আর্জি জানালেন ফিরহাদ হাকিমরা।

উল্লেখ্য, বাংলার শাসক দলের নেতা মন্ত্রীদের সম্পত্তি কীভাবে ও কী হারে বেড়েছে সেই নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়। সেই মামলাতেই আদালত জানিয়েছিল, আগামী ১২ সেপ্টম্বরের মধ্যে ইডিকে পার্টি করতে হবে।

শুক্রবার রাজ্যের তিন মন্ত্রী ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক ও অরূপ রায় আদালতের দ্বারস্থ হন। তাঁদের আর্জি, গত ৮ অগস্ট হাইকোর্টের নির্দেশ পুনর্বিবেচনা করে দেখা হোক।

কলকাতা হাইকোর্টে বিপ্লব চৌধুরী নামে এক ব্যক্তির দায়ের করা সম্পত্তি বৃদ্ধি মামলায় বাংলার শাসক দলের ১৯ জন নেতা মন্ত্রীর নাম জড়িয়েছিল। তাঁরা হলেন, ফিরহাদ হাকিম, ব্রাত্য বসু, মলয় ঘটক, জাভেদ আহমেদ খান এবং অরূপ রায়। এ ছাড়াও রয়েছে অর্জুন সিং, সব্যাসাচী দত্ত, শিউলি সাহা, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, গৌতম দেব, ইকবাল আহমেদ ও স্বর্ণকমল সাহার নাম। ওই তালিকায় প্রয়াত দুই তৃণমূল মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পাণ্ডের নামও রয়েছে। সেই সঙ্গে রয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নাম। তা ছাড়া প্রাক্তন দুই মন্ত্রী অমিত মিত্র, শোভন চট্টোপাধ্যায়, আব্দুর রেজ্জাক মোল্লার নামও তালিকায় রয়েছে।

‘আরও খুন করতে পারি’, কালই বলেছিল পল্লবী, আজ ভাসাচ্ছে কেঁদে! রাগে-ক্ষোভেই এমন কাণ্ড

You might also like