Latest News

2nd Hooghly Bridge: উঁচু হচ্ছে দ্বিতীয় হুগলি সেতুর রেলিং, দুর্ঘটনা রুখতে পদক্ষেপ এইচআরবিসি-র

রফিকুল জামাদার

হাওড়া ব্রিজের রেলিং উঁচু করা হয়ে গিয়েছে তা প্রায় অনেক দিন হল। এবার দ্বিতীয় হুগলি ব্রিজ (2nd Hooghly Bridge) তথা বিদ্যাসাগর সেতুর দু’পাশের রেলিং উঁচু করার কাজে হাত দিল এইচআরবিসি।

আগে আড়াই ফুট উঁচু ছিল দ্বিতীয় হুগলি সেতুর (2nd Hooghly Bridge) একেবারে গঙ্গার ধারের রেলিং। এবার তা বাড়িয়ে করা হচ্ছে প্রায় সাড়ে চার ফুট। অর্থাৎ দু’পাশে রেলিংয়ের উচ্চতা দু’ফুট বাড়ানো হচ্ছে।

সম্প্রতি একটি ঘটনা তোলপাড় ফেলে দিয়েছিল। তা হল, খিদিরপুরের দুই যুবক দ্বিতীয় হুগলি সেতুর মাথায় এসে ভিডিও শ্যুট করার নামে গঙ্গায় ঝাঁপ দিয়েছিলেন। তারমধ্যে একজনকে বাঁচানো গেলেও একজনের মৃত্যু হয়। তারপর থেকে প্রশাসনের মধ্যে আলোচনা চলছিল, কী ভাবে এই প্রবণতা ঠেকানো যায়। তারপর রেলিং উঁচু করার সিদ্ধান্তের পথে হাঁটল এইচআরবিসি।

অর্জুনের তোপের পর‌ই তৃণমূল কাউন্সিলরের ছেলেকে গ্রেফতার এন‌আইএর

ঘটনা হল, ইদানীং আকছার দেখা যায় দ্বিতীয় হুগলি সেতুতে গাড়ি দাঁড় করিয়ে অনেকেই নেমে সেলফি তোলেন। কেউ কেউ অতি উৎসাহে রাস্তার দিকের রেলিং টপকে গঙ্গার দিকের রেলিং ঘেঁষে সেলফি নিতে চলে যান। প্রাথমিক ভাবে ঠিক হয়েছিল পুলিশ দিয়ে নজরদারি চালানো হবে। কিন্তু সেটা সারাক্ষণ সম্ভব নয় বলেই মত অনেকের। তাই পাকাপাকি ভাবে এই রেলিং উঁচু করার পথে হাঁটল এইচআরবিসি।

হাওড়া ব্রিজের দু’পাশের ফুটপাত দিয়ে হাঁটার অনুমতি রয়েছে। সুপ্রাচীন এই সেতু দিয়ে প্রতিদিন লক্ষ মানুষ শুধু পায়ে হেঁটেই পারাপার করে। ছবিও তুলতে দেখা যায় অনেককে। সেখানে ঝুঁকি অনেক বেশি। তাই হাওড়া ব্রিজে আগেই রেলিং উঁচুর কাজ সেরে ফেলা হয়েছে। এবার বিদ্যাসাগর সেতু।

You might also like