Latest News

আর সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করবে না পাকিস্তান, ঘোষণা ইমরানের

দ্য ওয়াল ব্যুরো : ২০০১ সালে নিউ ইয়র্কে জঙ্গি হানার পরে বাধ্য হয়েই আমেরিকার সহযোগী হিসাবে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে যুদ্ধে নামতে হয়েছিল পাকিস্তানকে। কিন্তু পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করলেন, সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে নেমে পাকিস্তানের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা আর অন্য দেশের হয়ে যুদ্ধ করতে যাব না। পর্যবেক্ষকদের ধারণা, এর ফলে পাকিস্তানে জঙ্গিদের সুবিধা হবে।

বৃহস্পতিবার পাকিস্তানের সেনার উদ্যোগে রাওয়ালপিন্ডিতে প্রতিরক্ষা ও শহিদ দিবস পালিত হয়। সেখানে দেশের বিশিষ্ট সাংসদ, কূটনীতিক, শিল্পী ও খেলোয়াড়রা উপস্থিত ছিলেন।  সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের প্রসঙ্গ তুলে ইমরান বলেন, এর ফলে আমাদের অনেক ক্ষতি হয়েছে। আমি প্রথম থেকেই এই যুদ্ধের বিরুদ্ধে ছিলাম।  আমরা ভবিষ্যতে কখনও অন্য দেশের হয়ে যুদ্ধ করতে যাব না।  আমাদের বিদেশনীতি পাকিস্তানের জনগণকেই সেবা করবে।

সন্ত্রাসবাদের ফলে পাকিস্তানের যে ক্ষয়ক্ষতি হয়েছে, তারও উল্লেখ করেন ইমরান । তাঁর কথায়, আমাদের দেশে জঙ্গিদের জন্য ৭০ হাজার মানুষ নিহত হয়েছেন। অর্থনীতির ওপরেও ব্যাপক চাপ পড়েছে।

সেনাবাহিনীর প্রশংসা করে তিনি বলেন, পাকিস্তানে এই একটা প্রতিষ্ঠানেই রাজনীতিকরা নাক গলাতে পারেন না। এখানে সব কিছুই ঠিক হয় প্রতিভার ভিত্তিতে। আমরা সব ক্ষেত্রেই প্রতিভার প্রাধান্য ও স্বচ্ছতা আনতে চাই।

অন্য প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশে বিপুল পরিমাণ প্রাকৃতিক সম্পদ রয়েছে। সেই সঙ্গে আছে ভূপ্রাকৃতিক বৈচিত্র, চারটি ঋতু। এখানে যা দরকার তা হল সৎ কাজের মানুষ। তা হলেই আমাদের দেশ মহান হয়ে উঠবে।

You might also like