Latest News

আমেরিকার ব্যাঙ্কে বন্দুকবাজের হানা, নিহতদের মধ্যে এক ভারতীয়

দ্য ওয়াল ব্যুরো : বৃহস্পতিবার আমেরিকার সিনসিন্নাটি শহরের ব্যাঙ্কে হানা দিল বন্দুকবাজ। গুলিতে নিহত হলেন তিনজন। তাঁদের মধ্যে রয়েছেন ব্যাঙ্কের কনসালট্যান্ট পৃথ্বীরাজ কাণ্ডেপি। ২৫ বছরের পৃথ্বীরাজ অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলা থেকে আমেরিকায় গিয়েছিলেন। পুলিশের গুলিতে মারা গিয়েছে বন্দুকবাজও।

সিনসিন্নাটি শহরের ফাউন্টেন স্কোয়ারের কাছে সেই ব্যাঙ্ক অবস্থিত। সকালে সেখানে পিস্তল আর ২০০ রাউন্ড গুলি নিয়ে হানা দেয় আততায়ী। তার নাম ওমর এনরিক সান্তা পেরেজ। বয়স ২৯। ওহাইয়ো-র নর্থ বেন্ড শহরের বাসিন্দা ছিল। সে ব্যাঙ্কের বর্তমান বা প্রাক্তন কর্মচারী ছিল না। কেন ব্যাঙ্কে হানা দিয়েছিল জানা যাচ্ছে না।

সিনসিনাটি পুলিশের প্রধান এলিয়ট ইসাক বলেন, সকাল নটা বেজে ১০ মিনিট নাগাদ থানায় ফোন আসে, ব্যাঙ্কে বন্দুকবাজ হানা দিয়েছে। ওমর প্রথমে ব্যাঙ্কের লোডিং ডকে গুলি চালায়।  তারপর লবিতে ঢুকে গুলি চালাতে থাকে। পৃথ্বীরাজ বাদে আরও দুজন নিহত হয়েছেন। তাঁরা হলেন লুই ফিলিপ কালদেরন এবং রিচার্ড নিউকামার। পরে ওমরকে লক্ষ করে চার পুলিশকর্মী গুলি চালান।  সে ঘটনাস্থলে নিহত হয়।

নিউ ইয়র্কে ভারতীয় কনসাল জেনারেল সন্দীপ চক্রবর্তী জানিয়েছেন, নিহত পৃথ্বীরাজের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তেলুগু ওয়াসোসিয়েশন অব নর্থ আমেরিকার পক্ষ থেকে জানানো হয়েছে, পৃথ্বীরাজের দেহ দেশে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।

You might also like