Latest News

রবিবারই তেলেঙ্গানা বিধানসভা ভেঙে দিতে পারেন চন্দ্রশেখর রাও, অকাল ভোটের তোড়জোড়

দ্য ওয়াল ব্যুরো : চারবছর আগে, ২ সেপ্টেম্বর নতুন তেলেঙ্গানা রাজ্য তৈরি হয়েছিল। রবিবার রাজ্য গঠনের দিনই সম্ভবত সরকার ভেঙে দেওয়ার কথা ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। ২০১৯ সালে লোকসভা ভোটের সঙ্গে ওই রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু এবছর ডিসেম্বরে যাতে অপর কয়েকটি রাজ্যের সঙ্গে তেলেঙ্গানায় ভোট হতে পারে, সেজন্য রবিবার মন্ত্রিসভার বৈঠক ডেকে সরকার ভেঙে দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছেন চন্দ্রশেখর রাও।

চন্দ্রশেখর রাওয়ের ছেলে তথা রাজ্যের পুর প্রশাসন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী কে টি রাম রাও ইঙ্গিত দিয়েছেন, রবিবার বাবা কোনও গুরুত্বপূর্ণ ঘোষণা করতে পারেন। বিজেপি সভাপতি অমিত শাহও সম্প্রতি রাজ্যে দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন, এবছরের শেষে ভোট হতে চলেছে। প্রস্তুত থাকুন। তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতি উত্তমকুমার রেড্ডি বলেছেন, আমরা বিরোধীরা জোট বাঁধছি দেখে চন্দ্রশেখর রাও ভীত। তিনি তড়িঘড়ি সরকার ভেঙে ভোটে যেতে চান।

তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির বিধায়ক তথা চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কলভাকুন্তলা কবিতা বলেছেন, এরাজ্যে কোনও বিরোধী নেই। গত চারবছর আমরা যে কাজ করেছি, তার রিপোর্ট কার্ড মানুষের সামনে পেশ করব।

You might also like