Latest News

পাক সেনাকর্তাকে আলিঙ্গন, ইমরানের শপথে গিয়ে বিতর্কে সিধু

দ্য ওয়াল ব্যুরো : আগে শোনা গিয়েছিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথে শাল উপহার নিয়ে যাচ্ছেন। কিন্তু পাকিস্তানে গিয়ে বড় ধরনের বিতর্ক সৃষ্টি করলেন প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধু। শপথগ্রহণের আগে তাঁকে দেখা গেল পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাওয়েজাকে আলিঙ্গন করছেন। তারপর শপথগ্রহণের পুরো অনুষ্ঠান দেখলেন পাকিস্তান অধিকৃত কাশ্মীরের প্রেসিডেন্ট মাসুদ খানের পাশে বসে।

পাকিস্তানের সেনাবাহিনী বরাবরই ভারতের বিরোধী। কাশ্মীরি জঙ্গিদের তারা প্রশিক্ষণ দেয়।  সেই বাহিনীর সর্বাধিনায়ককে সিধু আলিঙ্গন করায় অনেকে অবাক হয়েছেন। মাসুদ খানের পাশে বসার ব্যাপারে অবশ্য সিধুর কিছু করার ছিল না। পাকিস্তান সরকার ইচ্ছা করেই অন্যান্য বিদেশী প্রতিনিধিদের সঙ্গে সিধুকে বসায়নি।  তাঁকে মাসুদ খানের পাশে বসতে দিয়েছিল।

কাশ্মীরের যে অংশটি পাকিস্তান দখল করে রেখেছে, তার সরকারকে কখনই স্বীকৃতি দেয়নি ভারত।  অনেকে বলছেন, সিধু যখন দেখলেন তাঁকে মাসুদ খানের পাশে বসতে দিয়েছে, তিনি বসতে অস্বীকার করতে পারতেন।

পাকিস্তানে গিয়ে সিধু ইমরানের প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন। শপথের আগে তিনি বলেন, খান সাহেবের মতো মানুষ ইতিহাস তৈরি করেন। তিনি যে আমাকে আমন্ত্রণ জানিয়েছেন, সেজন্য সম্মানিত বোধ করছি।

নিজের সম্পর্কে তিনি বলেন, আমি ভারতের শুভেচ্ছা দূত হয়ে এসেছি। যদিও দেশে ফিরে তাঁকে প্রবল বিতর্কের মুখে পড়তে হবে বলে পর্যবেক্ষকদের ধারণা।

You might also like