Latest News

সামনে সাক্ষাৎ মৃত্যু, ২ মহিলা আরপিএফের দক্ষতায় প্রাণে বাঁচলেন এক যাত্রী

দ্য ওয়াল ব্যুরো, মালদহ: চলন্ত ট্রেনের ফাঁকে ঢুকে যাচ্ছিলেন এক যাত্রী (passenger)। কোনওরকমে তাঁকে প্রাণে বাঁচালেন স্টেশনে কর্মরত আরপিএফের দুই মহিলা কনস্টেবল (lady RPF)। মালদহ (Maldah) ডিভিশনের জামালপুর স্টেশনে এই ঘটনাটি ঘটে। স্টেশনের সিসিটিভিতে ধরা পড়েছে পুরো বিষয়টি।

পরে পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব এই ঘটনার প্রেক্ষিতে বলেন, ‘দেবীপক্ষের শুরুতেই আমাদের মহিলা কর্মীরা একজনের প্রাণ বাঁচালেন। নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে যেই কাজটি তাঁরা করেছেন, তাতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। দু’জনকেই পুরষ্কৃত করা হবে।”

জানা যায়, শুক্রবার সকালে মর্নিং শিফটে জামালপুর রেল স্টেশনে কর্মরত ছিলেন ওই দুই মহিলা কনস্টেবল। সকাল সাড়ে ন’টা নগাদ দিল্লিগামী ব্রহ্মপুত্র মেল স্টেশনে আসে। এরপর ট্রেন থেকে প্ল্যাটফর্মে জল কিনতে নামেন বিনোদ শর্মা নামের এক যাত্রী। সেইসময় ট্রেনটি ছেড়ে দিলে তিনি উঠতে গিয়ে ট্রেন ও স্টেশনের ফাঁকে ঢুকে যাচ্ছিলেন। সঙ্গে সঙ্গে দুই মহিলা কনস্টেবল ছুটে এসে তাঁকে কোনওরকমে টেনে তোলেন।

বিপদ হয়েছে বুঝতে পেরে চালককে সিগন্যাল দেন গার্ড। দাঁড়িয়ে পড়ে ট্রেনটি। এই ঘটনার জেরে রীতিমতো হতভম্ব হয়ে পড়েন ওই যাত্রী। খানিকক্ষণ পর তাঁকে সাময়িক সুস্থ করে ফের ওই ট্রেনে তুলে দেয় আরপিএফ।

দুই মহিলা কনস্টবলের এই কর্মদক্ষতার তারিফ করেছেন সেখানে উপস্থিত থাকা সকলেই। কনস্টেবল মীনা ও অঙ্কিতা দু’জনেই দক্ষ এবং পরিশ্রমী বলে দাবি করেছেন ইন্সপেক্টর কেশকুমার সাপেট। তিনি জানান, দুঘর্টনার শিকার ওই যাত্রী যথেষ্ট মোটা ছিলেন। কিন্তু মহিলা কনস্টেবলদের দক্ষতা থাকায় তাঁকে টেনে তুলতে পেরেছেন। আরপিএফের তরফে ওঁদের পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

ষষ্ঠীর সকালে বন্ধ ফ্ল্যাটে বৃদ্ধের দেহ উদ্ধার! পাটুলিতে শোকের ছায়া

You might also like